Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

কক্সবাজারে ভূমি অধিগ্রহণে দুর্নীতি ও অনিয়মের ব্যবস্থা নিতে ভূমিমন্ত্রীর নির্দেশ

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৪৮ পিএম

কক্সবাজারে ভূমি অধিগ্রহণ শাখার অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

রবিবা(২৩ ফেব্রুয়ারী) জেলা কক্সবাজার প্রশাসন আয়োজিত এক বিশেষ আইন-শৃঙ্খলা সভায় জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও এলওদের প্রতি তিনি এই নির্দেশ দেন।

ভূমি অধিগ্রহণের অনিয়ম নিয়ে ভূমিমন্ত্রী বলেন, কক্সবাজারে ভূমি অধিগ্রহণ নিয়ে অভিযোগের শেষ নেই। আমার কাছেও অনেক অভিযোগ এসেছে। কিন্তু তার মধ্যে শতভাগ সত্য তাওনা। তবে এর অধিকাংশ অভিযোগ সত্য।

তিনি বলেন, আমার কাছে সব তথ্য রয়েছে, জমির মালিকেরা নিঃস্ব হয়ে গেছে। কিন্তু টাকা পাচ্ছে না। এটা হতে দেয়া যাবে না। তদন্ত করে সব অভিযোগের ব্যবস্থা নিতে হবে।

মন্ত্রী বলেন, ভূমি নিয়ে অনিয়ম রোধ করতে আমরা উদ্যোগ নিয়েছি। হাতে হাতে চেক প্রদান করা হচ্ছে। অনলাইনে অধিগ্রহণের টাকা প্রদানের ব্যবস্থা করা হচ্ছে। ই-খতিয়ান, ডিজিটাল সার্ভের করা হবে।

এই বিশেষ আইন-শৃঙ্খলা সভায় জেলা ভূমি সংক্রান্ত, রোহিঙ্গা, ইয়াবা পাচার, আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও পর্যটন নিয়েও কথা বলেন মন্ত্রী। এর আগে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন জেলা সার্বিক পরিস্থিতি সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রধান অতিথি ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, জয়বাংলা বাহিনী ৭১ এর কমান্ডার মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শাহাজান, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দীন আহামদ সিআইপি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এড. ফরিদুল ইসলাম, রেজাউল করিম।

এছাড়াও প্রতিটি সরকারি দপ্তরের প্রধান কর্মকর্তা, প্রতিনিধি, উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভূমিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ