Inqilab Logo

ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, ০৩ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

অনন্য সম্মান পাচ্ছেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

অনন্য সম্মান পেতে চলেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী। ক্রিকেটের নন্দনকানন ঐতিহাসিক ইডেন গার্ডেনসে বসছে তার মূর্তি। ঘরের ছেলের পাশাপাশি বাংলার ক্রিকেট কিংবদন্তি প্রয়াত পঙ্কজ রায়, সাবেক আইসিসি ও বিসিসিআই সভাপতি জগমোহন ডালমিয়া এবং ভারতীয় নারী ক্রিকেট দলের সদস্য ঝুলন গোস্বামীর মূর্তিও সেখানে বসছে।
ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) বিষয়টি নিশ্চিত করেছে। তাদের প্রস্তাবে রাজি হয়েছেন সৌরভ। তিনিই সিএবিকে গোস্বামীর মূর্তি বসানোর প্রস্তাব দিয়েছেন। তবে কবে সেসব মূর্তি তৈরির কাজ শুরু হবে, কবে নাগাদ তা শেষ হবে, সেই ব্যাপারে কিছু জানায়নি অ্যাসোসিয়েশন।
স্টেডিয়ামের ঠিক কোন প্রান্তে বসবে চার মহারথীর মূর্তি তাও ঠিক করেনি সিএবি। তবে বিসিসিআইয়ের সঙ্গে কথা বলেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন তারা।

বাংলা তথা ভারতীয় ক্রিকেটকে আলোকিত করেছেন পঙ্কজ, সৌরভ, ঝুলনরা। অন্যদিকে দেশটির ক্রিকেটে প্রশাসক জগমোহনের অবদানও ভুলার নয়। তাই ইডেনে বসছে তাদের মূর্তি। এছাড়া সাবেক সিএবি সভাপতি বিশ্বনাথ দত্তের মূর্তিও বসছে সেখানে। দ্রুত এ কাজ সম্পন্ন করতে চাইছে অ্যাসোসিয়েশন।
উল্লেখ্য, ইডেন গার্ডেনসে ইতোমধ্যে সৌরভের নামে স্ট্যান্ড রয়েছে। একাধারে ভারতীয় সাবেক অধিনায়কের মূর্তি স্থাপন করতে পারলে গর্ববোধ করবে বলে জানিয়েছে সিএবি। সূত্র : ওয়ান ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন