Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আউবামেয়াংয়ের জোড়া গোলে এভারটনকে হারাল আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ২:১৫ এএম

পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের জোড়া গোলে ইংলিশ প্রিমিয়ার লিগে রোমাঞ্চকর লড়াইয়ে এভারটনকে হারাল আর্সেনাল। ঘরের মাঠে রোববার ৩-২ গোলে জিতেছে মিকেল আর্তেতার দল। আর্সেনালের পক্ষে জোড়া গোল করেন পিয়েরে-এমেরিক আউবামেয়াং, অন্যটি এডির। এভারটনের গোল দুটি করেন ডোমিনিক ক্যালভার্ট-লিউয়িন ও রিশার্লিসন।

ম্যাচের প্রথম মিনিটেই আর্সেনালের জালে বল জড়ান ক্যালভার্ট-লিউয়িন। সিগুর্দসনের ফ্রি-কিক থেকে বল পেয়ে ডান পায়ের শটে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে গোলটি করেন ইংলিশ ফরোয়ার্ড।

২৭তম মিনিটে বুকায়ো সাকার দারুণ এক ক্রস থেকে ভলিতে সমতা ফেরান এডি। ছয় মিনিট পর স্বাগতিকদের এগিয়ে নেন আউবামেয়াং। দাভিদ লুইসের থ্রু বল ধরে অফ-সাইডের ফাঁদ ভেঙে লক্ষ্যভেদ করেন গ্যাবনের এই ফরোয়ার্ড। প্রথমার্ধের যোগ করা সময়ে এভারটনকে সমতায় ফেরান রিশার্লিসন। আর্সেনাল রক্ষণের দুর্বলতার সুযোগে খুব কাছ থেকে বলে পা ছুঁইয়ে জাল খুঁজে নেন ব্রাজিলের এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে আবারও আর্সেনালকে এগিয়ে নেন আউবামেয়াং। নিকোলাস পেপের ক্রস এভারটনের রক্ষণভাগ বিপদমুক্ত করতে ব্যর্থ হলে হেডে লক্ষ্যভেদ করেন তিনি। চলতি আসরে এটি তার সপ্তদশ গোল। গোল শোধে মরিয়া এভারটন আক্রমণাত্মক ফুটবলে কিছু সুযোগ পেলেও সমতায় ফিরতে পারেনি। শেষ দিকে এডির শট ক্রসবারে লেগে ফিরলে ব্যবধান বাড়াতে পারেনি আর্সেনালও।

২৭ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের নয়ে উঠে এসেছে তারা। ২৬ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে চূড়ায় রয়েছে লিভারপুল। ২৭ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে ম্যানচেস্টার সিটি। তৃতীয় স্থানে থাকা লেস্টার সিটির পয়েন্ট ৫০। ৪৪ পয়েন্ট নিয়ে চারে চেলসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ