Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

সিম্ফনি নিয়ে এলো দীর্ঘ ব্যাটারী স্থায়িত্বের নতুন স্মার্টফোন “ঐ১৭৫”

প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১০:১৩ পিএম, ১ ফেব্রুয়ারি, ২০১৬

বাংলাদেশের শীর্ষ হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি দেশের বাজারে নিয়ে এলো “ঐ১৭৫”। ৪০০০ এম এ এইচ, লি-পলিমার ব্যাটারী এবং ৬৪ বিট প্রসেসর-এর সমন্বয়ে স্মার্টফোন আনলো সিম্ফনি। এই হ্যান্ডসেটটিতে রয়েছে ৫ ইঞ্চি ওচঝ বিগার স্ক্রীন, পাওয়ারফুল ক্যামেরা এবং ৫.১. অ্যান্ড্রয়েড ললিপপ। ১৩ মেগাপিক্সেল ব্যাক (অটোফোকাস সমৃদ্ধ) এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ৬৪ বিট এবং ১.৩ গিগা হার্জ-এর কোয়াড কোর প্রসেসর ও ২ জিবি র‌্যাম এর কারণে ফুল এইচডি ভিডিও দেখা যাবে সাবলীল গতিতে এবং এ্যাপস চলবে অনেক দ্রæত। গধষর ঞ৭২০ এচট থাকার কারণে গেমস খেলা যাবে কোন ধরনের ঝামেলা ছাড়াই।
এই ফোনটির ক্যামেরা সফটওয়্যার এ থাকছে জিরো শাটার ডিসপ্লে, ফেস ডিটেকশন, টাইম স্ট্যাম্প, নয়েজ রিডাকশন এইচডিআর, কন্টিনিউয়াস শট ¯েøামোশন ভিডিও এবং লাইভ ফটো। এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে “স্মার্ট মোশন” যাতে থাকছে এ্যাকশন আনলক, স্মার্ট অ্যানসার, অ্যানসার বাই সুইং, স্মার্ট কল এবং স্মার্ট সুইচসহ আরো অনেক ফিচার।
ফোন টিকে সহজে ব্যবহার করার জন্যে এতে দেয়া হয়েছে “মাল্টি জেসচার সেটিংস”। যার মাধ্যমে এই ডিভাইস টিকে একহাতে ব্যবহার করা অনেক সহজ হবে। স্ক্রীন অফ থাকা অবস্থায়ও আঙুল দিয়ে ঈ লিখে ক্যামেরা ওপেন করা, কিংবা ঊ লিখে ব্রাউজার ওপেন করা যাবে। ফোনের নির্দিষ্ট জেশ্চার চাইলেই এডিট করে, নির্দিষ্ট অ্যাপ্লিকেশন ওপেন করা যাবে। এতে আরো আছে ১৬ জিবি স্টোরেজ সুবিধা, যেখানে রাখা যাবে অনেক বেশি ভিডিও, ছবি এবং মিউজিক। এর এক্সপান্ডেবল মেমোরি ৩২ জিবি পর্যন্ত। এই হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক ঊসবৎমবহপু জবংপঁব ঋবধঃঁৎব ঝঁঢ়ঢ়ড়ৎঃ। এই সেটটির ব্যবহারকারী কোন ধরনের বিপদের সম্মুখীন হলে তখন ভলিউমের আপ এবং ডাউন বাটন ৩ সেকেন্ডের জন্য ধরে থাকলে অটোমেটিক একটি মেসেজ সেটিংস এ সেট করে রাখা ইমার্জেন্সি কন্টাক্টসের কাছে মেসেজ চলে যাবে লোকেশনসহ। চাইলে ইন্টারভ্যাল ও পছন্দ করা যাবে। সিম্ফনি ‘ঐ১৭৫’ দুটি ভিন্ন রং এ (ধূসর এবং সাদা) এই মাস থেকেই বাজারে পাওয়া যাচ্ছে। এই সেটটির মূল্যের দিক থেকে সিম্ফনি আবারো চমক দেখালো। সেটটির মূল্য রাখা হচ্ছে মাত্র ১০,৪৯০ টাকা।  বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিম্ফনি নিয়ে এলো দীর্ঘ ব্যাটারী স্থায়িত্বের নতুন স্মার্টফোন “ঐ১৭৫”
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ