Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে নতুন আক্রান্ত ১৬১, মৃতের সংখ্যা ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৩২ এএম

বেড়েই চলছে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ। চীনের পার্শ্ববর্তী দেশ দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে নতুন করে আরও ১৬১ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৬৩ জনে। সোমবার দেশটির কর্মকর্তারা এ ভাইরাসে আরও দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন এবং দেশটিতে মৃতের সংখ্যা সাতজনে দাঁড়িয়েছে।

এর আগে রোববার করোনাভাইরাসের সংক্রমণ এবং আরও বেশি মৃত্যুর বিষয়ে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইন কর্তৃপক্ষকে এই প্রাদুর্ভাবের বিস্তার রোধে ‘অভূতপূর্ব ও শক্তিশালী’ পদক্ষেপ নেয়ার নির্দেশ দিয়েছেন।

চীনের মূল ভূখণ্ডের পর সর্বোচ্চ মৃত্যু হয়েছে ইরানে। দেশটিতে এখন পর্যন্ত ৮ জনের মৃত্যু হয়েছে। রোববার নতুন ১৫ জনসহ দেশটিতে এখন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪৩ জন।

চীন থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে ইরানে ৮ জনের মৃত্যু এবং ৪৩ জন সংক্রমিত হওয়ার মহামারি আতঙ্কে প্রতিবেশী তিন দেশ-আফগানিস্তান, পাকিস্তান এবং তুরস্ক, ইরানের সাথে তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ