Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় আওয়ামী লীগের নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান গুলিবিদ্ধ

প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : বগুড়ার গাবতলী উপজেলার সোনারায় ইউনিয়নের আওয়ামীলীগ মনোনীত নব নির্বাচিত চেয়ারম্যান তারাজুল ইসলাম নিজ বাড়ীর শয়ন কক্ষে গুলিবিদ্ধ হয়েছেন। শনিবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ৩ টায় তার শয়ন কক্ষের জানালা দিয়ে অজ্ঞাত সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে তিনি মাথায় গুলিবিদ্ধ হন। তারাজুল সোনারায় ইউনিয়নের আদবাড়িয়া গ্রামের জসমতুল্লার ছেলে। তাকে মুমূর্ষু অবস্থায় প্রথমে বগুড়া শহীদ জিয়া মেডিকেল ,পরে এনায়েতপুর মেডিকেল ও সেখান থেকে এয়ার এ্যাম্বুলেন্স যোগে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি নেয় হয়েছে , তার অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।
তারাজুলের ভাই হাফিজার মাষ্টার জানান, রাতে গরমের কারণে জানালা খুলে স্ত্রী সন্তান সহ ঘুমাচ্ছিল তারাজুল। স্থানীয় বিভিন্ন বিষয়ে বিরোধের কারণে সে এলাকায় না থেকে বগুড়া শহরের রহমান নগরে বাসা ভাড়া নিয়ে বসবাস করতো । চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরও সে বগুড়া শহরেই বসবাস অব্যাহত রেখেছিল। ঈদ উপলক্ষে সে গ্রামের বাড়ীতে এসেছিল। রাত আনুমানিক সাড়ে ৩ টায় সন্ত্রাসীরা জানালা দিয়ে তাকে লক্ষ্য করে পরপর ৩টি গুলি করে পালিয়ে যায়। পরে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় । সেখান থেকে সিরাজগঞ্জের এনায়েতপুরের খাজা ইউনুস হাসপাতালে নেওয়া হয় । আশংকাজনক অবস্থায় এয়ার এ্যামবুলেন্স দিয়ে ঢাকা স্কয়ার হাসপাতালে নিয়ে ভর্তি করানো হয় ।তারাজুল বগুড়া জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ছিল। এবার আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে গাবতলী উপজেলার সোনারায় ইউনিয়ন থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। এছাড়া বগুড়া জেলা আওয়ামীলীগের নতুন প্রস্তাবিত কমিটিতেও তার গুরুত্বপূর্ণ পদে অন্তর্ভুক্তির কথা ছিল ।
গাবতলী থানার ওসি শাহিদ মাহমুদ খান জানান, মাথার পেছনের দিকে গুলিবিদ্ধ হয়ে আহত হয় তারাজুল। এলাকায় একটি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি , জলা ও বালু মহাল নিয়ে তার সাথে বিরোধ ছিল অনেকের। তবে ঠিক কী কারণে কে বা কারা তাকে গুলি করেছে তা খতিয়ে দেখা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ