Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

ভারতে পৌঁছেছেন ট্রাম্প, হিন্দিতে টুইট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১:১৯ পিএম | আপডেট : ১:৩৪ পিএম, ২৪ ফেব্রুয়ারি, ২০২০

দুই দিনের রাষ্ট্রীয় সফরে ভারতে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার (২৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বেলা ১১টা ৪০ মিনিটে আমদাবাদ বিমানবন্দরে অবতরণ করে তার বিমান ‘এয়ারফোর্স ওয়ান’।
ট্রাম্পকে স্বাগত জানাতে আগেই আমদাবাদ বিমানবন্দরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
ভারত সফরে ট্রাম্পের সঙ্গে রয়েছেন তার স্ত্রী, মেয়ে ও মেয়ের জামাই। এছাড়াও তার সঙ্গে রয়েছেন ১০০ জনের একটি প্রতিনিধি দল।
সফরের সময় আইটিসি মৌর্য হোটেলে থাকবেন ডোনাল্ড ট্রাম্প। এই বিলাসবহুল হোটেলের সবচেয়ে সেরা ঘর চাণক্য স্যুইটে রাত্রিযাপন করবেন ট্রাম্প।
সফরকালে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম উদ্বোধন করবেন ট্রাম্প ও মোদি। এছাড়া আগ্রায় তাজমহল দর্শনে যাবেন ট্রাম্প-মেলানিয়া। এদিকে ভারতে আসার আগে থেকে একের পর এক টুইট করেন ট্রাম্প।
‘এয়ার ফোর্স ওয়ান’ আমেরিকা ছাড়তেই ট্রাম্প হিন্দিতে টুইট করেন, ‘আমরা ভারতে আসতে আগ্রহী। এখন মাঝপথে আছি। কিছু ক্ষণের মধ্যেই সকলের সঙ্গে দেখা হবে। (হাম ভারত আনে কে লিয়ে তৎপর হ্যায়। হাম রাস্তে মে হ্যায়। কুছ ঘণ্টো মে হাম সবসে মিলেঙ্গে।’
ট্রাম্পের উদ্দেশে মোদিও টুইট করেন, “অধীর আগ্রহে অপেক্ষা করছে ভারত।” তার পরই পাল্টা হিন্দিতে টুইট করে সকলকে চমকে দিয়েছেন ট্রাম্প।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডোনাল্ড ট্রাম্প

৩০ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ