Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

দক্ষিণ কোরিয়ায় ৭৭০০ সেনা, উত্তর কোরিয়ায় ৩৮০ বিদেশি কোয়ারেন্টাইনে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৩৮ পিএম

দক্ষিণ কোরিয়ায় ১১ সেনা সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় প্রায় ৭ হাজার ৭শ সেনা সদস্যকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে উত্তর কোরিয়ায় এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়নি। তারপরও এই ভাইরাসের আশঙ্কায় দেশটিতে ৩৮০ বিদেশি নাগরিককে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে অধিকাংশই কূটনৈতিক সদস্য।

রাজধানী পিয়ংইয়ংয়ে তাদের আলাদা করে রাখা হয়েছে বলে 'ইয়োনহাপ নিউজ এজেন্সি'র বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম 'বিবিসি'।
প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ কোরিয়ায় এখন পর্যন্ত এই ভাইরাসে সাতজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ৭৬৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।
গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর প্রায় ২৯টি দেশে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। ইউরোপীয় দেশগুলোর মধ্যে ইতালিতে সবচেয়ে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। সেখানে এখন পর্যন্ত ১৫২ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।
অপরদিকে, মধ্যপ্রাচ্য ইরানে সবচেয়ে বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। সেখানে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৩ এবং মৃতের সংখ্যা ৮।
বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৫৯২ জনে। এ ছাড়া বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৭৯ হাজার ছাড়িয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ