Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুলশানে উচ্ছেদ অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর গুলশান এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। গতকাল সোমবার গুলশান এলাকায় এ উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ডিএনসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৩) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রোসলিনা পারভীন গুলশানে পৃথক এলাকায় এ উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান বারিধারা পার্ক রোড, গুলশান-২ নম্বর ডিএনসিসি মার্কেট সংলগ্ন এলাকা এবং গুলশান ৪৮ নম্বর সড়কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় শতাধিক অবৈধ সাইনবোর্ড, দোকান, স্থাপনা, টং ঘরসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

পাশাপাশি গুলশান-২ নম্বর ডিএনসিসি মার্কেট সংলগ্ন এলাকায় অবৈধভাবে ফুটপাত দখল করে ব্যবসা করার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ফুটপাত ও সড়ক দখল করে নির্মাণসামগ্রী রাখার অপরাধে এক বাড়ির মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট রোসলিনা পারভীনের পরিচালনায় গুলশান ৪৬ নম্বর সড়কে ডিএনসিসি নগর ভবনের মূল ফটকের বাম দিকে ডিএনসিসির জায়গা দখল করে রাখা নির্মাণসামগ্রী অপসারণ করা হয়। এছাড়া নগর ভবনের সামনের রাস্তায় অবৈধভাবে যানবাহন পার্কিং করে যানজট সৃষ্টি করার অপরাধে ২১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি ভবিষ্যতে সড়কে অবৈধভাবে যানবাহন পার্কিং না করার জন্য মুচলেকা নেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ

১৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ