Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

চকরিয়ায় ডাকাতের হামলায় কৃষক নিহত

কক্সবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

কক্সবাজারের চকরিয়া উপজেলা সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের গলারছিরা (শান্তিনগর) বনের ভিতরে ডাকাতের হামলায় ১ কৃষক নিহত ও অপর ৩ জন গুরুতর আহত হয়। রোববার ভোররাতে বন্যহাতির কবল থেকে ধানক্ষেতে পাহারা দেয়ার সময় সশস্ত্র ডাকাত দলের হামলায় সাহাব উদ্দিন (২৫) নামের এক কৃষক ঘটনাস্থলেই প্রাণ হারায়। অপর ৩ কৃষক আবদুল মন্নান (৪৭), মিনহাজ উদ্দিন (২৮) ও জাফর আলম (৩২) গুরুতর আহত হয়। স্থানীয় জনগণ জানান, গতকাল সোমবার সকাল ৭টায় নিহত ও আহতদের উদ্ধার করে চকরিয়া সরকারি হাসপাতালে প্রেরণ করেছে।
চকরিয়া থানা ও স্থানীয় জনগণ সূত্রে জানা গেছে, পার্শ^বর্তী কাকারা ইউনিয়ন ৮নং ওয়ার্ডের বাসিন্দা নিহত সাহাব উদ্দিন ও অপর ৩ কৃষক সুরাজপুর মানিকপুর ইউনিয়নের গলারছিরা (শান্তিনগর) বনের পার্শ্ববর্তী তামাক ক্ষেতে ধান চাষের পাহারারত অবস্থায় সশস্ত্র ডাকাত দল রাত দুইটার সময় চারজনকে লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে রক্তাক্ত অবস্থায় ফেলে চলে যায়। রাত দুইটার পর থেকে তাদের চিৎকার শোনার পর প্রায় অর্ধশত লোক তাদেরকে হন্যে হয়ে পাহাড়ে খুঁজাখোজি করে। সকাল সাতটার দিকে তাদেরকে তামাক চাষে মাঝখানে সন্ধান পায়। ওই চার কৃষকের মধ্যে নিহত সাহাব উদ্দিন নামের এক কৃষক ঘটনাস্থলে নিহত হয়। তিনি দক্ষিণ কাকারার শাহ আলমের ছেলে। বাকি তিনজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে প্রেরণ করা হয়। চকরিয়া থানার পুলিশ সাহাব উদ্দিনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। তবে পূর্ব শত্রু তার জের ধরে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষক

১৩ ডিসেম্বর, ২০২০
৩ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ