Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

চাঁদপুরে ডাকাতি ও হত্যা মামলা একজনের মৃত্যুদন্ড যাবজ্জীবন ৪

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

চাঁদপুরের শাহরাস্তিতে ডাকাতি ও হত্যা মামলায় ১জনের মৃত্যুদন্ড ও ৪ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন গতকাল সোমবার আদালতে এ রায় দেন। রায় ঘোষণার সময়ে ৫ আসামির মধ্যে ২জন আদালতে উপস্থিত ছিলেন। রায়ে মজিবুর রহমান বেপারীকে মৃত্যুদন্ড এবং মো. আবুল কাশেম, আনোয়ার হোসেন, মাহবুবুর রহমান ও কামালকে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি মুজিবুর রহমান খেড়িহর পূর্ব পাড়ার মঞ্জুর আহমেদের ছেলে। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আবুল কাশেম মৃত হাসমত উল্যাহর ছেলে, আনোয়ার হোসেন মো. চাঁন মিয়ার ছেলে, মাহবুবুর রহমান মৃত আব্দুল্লাহ মাষ্টারের ছেলে। তাদের বাড়ি খেড়িহর গ্রামে এবং কামাল কুমিল্লা জেলার মনোহরগঞ্জ থানার নর পাইয়া পূর্ব পাড়ার মৃত শাহ আলমের ছেলে। মামলার তদন্তকারী কর্মকর্তা শাহরাস্তি থানার তৎকালীন সময়ের পুলিশ পরিদর্শক মো. নুরুল আফসার ভুঁইয়া তদন্ত শেষে উল্লেখিত আসামিদের ঘটনার সাথে জড়িত মর্মে প্রমাণ পাওয়ায় ২০০৭ সালের ২৫সেপ্টেম্বর আদালতে চার্জশীট দাখিল করেন।
সরকার পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. আমান উল্যাহ বলেন, মামলাটি দীর্ঘ ১৪ বছর চলমান অবস্থায় ১৯ জনের সাক্ষ্য গ্রহণ করে। সাক্ষ্য প্রমান ও নথিপত্র পর্যালোচনা শেষে আসামিদের পৃথক সাজায় দন্ডিত করেন। আসামিদের মধ্যে মজিবুর রহমান, আবুল কাশেম ও আনোয়ার হোসেন পলাতক। বাকী দুই আসামি মাহবুবুর রহমান ও কামালের উপস্থিতিতে এই রায় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ