Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

বৈঠক না করেই ফিরে গেলেন মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৭ এএম

মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম. কুলাসেগারান ও তার সাথে আসা প্রতিনিধি দলের সদস্যরা গতকাল সোমবার গভীর রাতে মালয়েশিয়ার উদ্দেশ্যে ঢাকাত্যাগ করেছেন। মালয়েশিয়া-বাংলাদেশ জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের সভার দুদিন আগেই বাংলাদেশ ছাড়তে হলো এ প্রতিনিধি দলের। মালয়েশিয়ায় রাজনৈতিক পটপরিবর্তনের দরুণই এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এতে মালয়েশিয়ার শ্রমবাজার চালুর বিষয়টি পিছিয়ে যেতে পারে। একাধিক জনশক্তি রফতানিকারক এ অভিমত ব্যক্ত করেছেন। 

গতকাল সোমবার রাতে হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবাসী মন্ত্রণালয়ের কল্যাণ ডেক্সের প্রধান তানভির আহমদ জানিয়েছে, গতকাল সোমবার দিবাগত রাত ১২টা ৫০ মিনিটে মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (এমএইচ-১৯৭) এম কুলাসেগারান ও তার অপর সব সদস্যরা মালয়েশিয়ায় ফিরে যাচ্ছেন।
আগামী বুধবার ২৬ ফেব্রুয়ারী প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থাণ মন্ত্রনালয়ের সভাকক্ষে মালয়েশিয়ার শ্রমবাজার খোলা সংক্রান্ত ৪র্থ জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। দেশটির রাজনৈতিক পরিস্থিতি ঘোলাটে হওয়ার কারণেই মূলত মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারান ও তার সাথে আসা সরকারি উর্দ্ধতন কর্মকর্তাদের বৈঠক ছাড়াই দেশে ফিরে যেতে হলো। উল্লেখ্য, মাহাথির মোহাম্মদ সরকার ক্ষমতায় আসার পর ২০১৮ সালের ১ সেপ্টেম্বর বাংলাদেশ থেকে কর্মী নেয়া বন্ধ করে দেয়া হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া

১৮ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন