Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

৩৭তম বিসিএসের ১১ জনকে নিয়োগ দিতে রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৭ এএম

বিসিএসসে সুপারিশকৃতদের মধ্যে বাদ পড়া ১১ প্রার্থীকে কেন নিয়োগ দেয়া হবে না-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। এক রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে গতকাল সোমবার বিচারপতি এফআরএম নাজমুল আহসান এবং বিচারপতি কেএম কামরুল কাদেরের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন।
সংশ্লিষ্টদেরকে আগামি ৪ সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। রিটকারীদের পক্ষে শুনানি করেন সুপ্রিমকোর্ট বারের অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্লাহ মিয়া। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি এটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার। রুল জারি সম্পর্কে সিদ্দিক উল্লাহ মিয়া জানান,
৩৭তম বিসিএসে পিএসসি মোট ১ হাজার ৩১৪ জন প্রার্থীকে নিয়োগ দেয়ার সুপারিশ করে। কিন্তু জনপ্রশাসন মন্ত্রণালয় বিভিন্ন সময়ে ১ হাজার ২৪৮ জন প্রার্থীকে বিভিন্ন পদে নিয়োগ দেয়। কিন্তু রিটকারী ১১ জনকে এখনো নিয়োগ দেয়া হয়নি। এ সংক্রান্ত জারিকৃত প্রজ্ঞাপন চ্যালেঞ্জ করে এবং সুপারিশকৃতদের বিভিন্ন পদে নিয়োগ দেয়ার নির্দেশনা চেয়ে ১১ প্রার্থী রিট করেন। রিটকারীরা হলেন, মোসা. আফরোনা খাতুন, খোকন চন্দ্র দাস, মাহবুব সোবহানী, আতিয়া তামান্না, জান্নাতুল নাইম, খালেদা আক্তার, এস এম ইয়াসির আরাফাত, সাদ সুলতানা, প্যারগনা লাবনী বিনতে আলম, মৌমিতা জামান খান ও এস এম জোবাইর হোসাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন