Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

শিক্ষার্থীদের ২৯২ কোটি টাকা দেয়ার ঘোষণা শিক্ষামন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৭ এএম

মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সারাদেশে সমন্বিত শিক্ষা উপবৃত্তির আওতায় ৯ লাখ ৯১ হাজার ৫৮২ জন শিক্ষার্থীকে ২৯২ কোটি ২৪ লাখ ৯২ হাজার ৮১০ টাকা দেয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গতকাল সোমবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে আয়োজিত উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন। এর সহযোগী হিসেবে কাজ করবে অগ্রণী ব্যাংক ও মোবাইল ব্যাংকিংসেবা বিকাশ। বৃত্তির উদ্বোধন ঘোষণা করে শিক্ষামন্ত্রী জানান, সমন্বিত শিক্ষা উপবৃত্তি কর্মসূচির আওতায় ২০১৮ ও ২০১৯ সাল পর্যন্ত ২৬টি উপজেলার ১০ হাজার ৩৫০টি শিক্ষা প্রতিষ্ঠানের অষ্টম, নবম ও দশম শ্রেণির ৯ লাখ ৯১ হাজার ৫৮২ জন শিক্ষার্থী পাচ্ছে এই উপবৃত্তি। দীপু মনি বলেন, এখন থেকে সরাসরি সুবিধাভোগীদের হাতে উপবৃত্তির টাকা যাবে। মধ্যস্বত্বভোগীরা কোনো সুবিধা পাবে না। তিনি বলেন, দেশ ডিজিটাল হওয়ার কারণে এভাবে উপবৃত্তি প্রদান সম্ভব হয়েছে। এখন থেকে আর ম্যানুয়াল পদ্ধতিতে উপবৃত্তি দেয়া হবে না। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশালের দুটি স্কুলের শিক্ষক-শিক্ষার্থীর সঙ্গে যুক্ত হন মন্ত্রী। এ সময় শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীকে উপবৃত্তি প্রদানের জন্য অভিনন্দন জানান।
এসময় উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সচিব মো. মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক, বিকাশের প্রধান নির্বাহী (সিইও) কামাল কাদীর, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সামস-উল ইসলাম, অতিরিক্ত সচিব মু. ফজলুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ