Inqilab Logo

ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, ০৩ শাবান ১৪৪১ হিজরী

অ্যানফিল্ডে ওয়েস্ট হ্যামকে হারাল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ৪:১২ এএম

পাঁচ গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারিয়েছে লিভারপুল। অ্যানফিল্ডে সোমবার রাতে ৩-২ গোলের জয় পায় দলটি। নিজেদের মাঠে ম্যাচের নবম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। রবের্তো ফিরমিনোর শট এক ডিফেন্ডারের পায়ে লেগে পেয়ে যান ট্রেন্ট আলেক্সান্ডার-আরনল্ড। ডান দিক থেকে এই ইংলিশ ডিফেন্ডারের বাড়ানো ক্রস হেডে জালে জড়িয়ে দেন জর্জিনিয়ো ভিনালডাম। লিভারপুলের এগিয়ে যাওয়ার স্বস্তি উবে যায় তিন মিনিট পরই। কর্নার থেকে হেডে ওয়েস্ট হ্যামকে সমতায় ফেরান ইসা দিয়ুপ। বলে হাত ছোঁয়ালেও শেষ রক্ষা করতে পারেননি গোলরক্ষক আলিসন।

প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখলেও প্রথমার্ধে এগিয়ে যেতে পারেনি লিভারপুলের। দলের তারকা ফরোয়ার্ড মোহামেদ সালাহর শট জাল খুঁজে পায়নি। ৩৯তম ভার্জিল ফন ডাইকের হেডও ক্রসবারে লেগে ফিরে। ৫৫তম মিনিটে ১২ গজ দূর থেকে বদলি নামা পাবলো ফোনালাস লক্ষ্যভেদ করলে এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম। ৬৮তম মিনিটে অ্যান্ডি রবার্টসনের ক্রস থেকে পাওয়া বল জালে জড়িয়ে লিভারপুলকে সমতার স্বস্তি এনে দেন সালাহ।

৮১তম মিনিটে সাদিও মানের গোলে এগিয়ে যায় লিভারপুল। পাঁচ মিনিট পর সেনেগালের এই ফরোয়ার্ড আবারও বল জালে জড়ালেও অফসাইডের কারণে গোল হয়নি। ভিএআর দেখে সিদ্ধান্ত দেন রেফারি। তবে বাকিটা সময় স্কোরলাইন ধরে রেখে লিগে ২৬তম জয় নিয়ে মাঠ ছাড়ে ক্লপের দল।

লিভারপুলের ২৭ ম্যাচের পয়েন্ট ৭৯। বাকি ১১ ম্যাচের চারটিতে জিতলে অন্য কোনো হিসেব ছাড়াই ১৯৯০ সালের পর প্রথম লিগ শিরোপা উঠবে ‘অল রেড’ নামে পরিচিত দলটির হাতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন