Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

তুর্কি সেনাদের গোলাবর্ষণে সিরিয়ার ৯ সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ১:১২ পিএম

তুরস্কের সেনাবাহিনীর গোলাবর্ষণে অন্তত নয়জন সিরিয় সেনা নিহত হয়েছে। সোমবার সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইদলিব প্রদেশে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ব্রিটেনভিত্তিক কথিত মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস।
সংস্থাটি জানিয়েছে, সোমবার তুর্কি সেনাদের গোলাবর্ষণে সারাকেব শহরে সিরিয়ার পাঁচ সেনা নিহত হয়, বাকি তিনজন মারা গেছে নাইরাব শহরের কাছে। সিরিয়ান অবজারভেটরি আরো জানিয়েছে, তুর্কি সমর্থিত সন্ত্রাসী গোষ্ঠী নাইরাব শহর পুনর্দখল করেছে। এ শহর পুনর্দখলের পর সেখান থেকে সারমিন শহরে সিরিয় সেনাদের অবস্থানে তুর্কি সমর্থপুষ্ট গেরিলা বাহিনী গোলাবর্ষণ করে।
সিরিয়ায় মোতায়েন তুর্কি সেনাদের ট্যাংক বহর সারাকেব হচ্ছে সিরিয়ার গুরুত্বপূর্ণ এম-ফোর এবং এম-ফাইভ মহাসড়কের সংযোগকারী শহর। সারাকেব শহরটি গত ৮ ফেব্রæয়ারি থেকে সরকারি সেনাদের নিয়ন্ত্রণে রয়েছে।
সিরিয়ান অবজারভেটরি বলেছে, গতকাল সামরিক অভিযানের সময় দু পক্ষে একশর বেশি যোদ্ধা নিহত হয়েছে। এরমধ্যে সিরিয়ার সরকারি সেনা ও মিত্রবাহিনীর ৪১ জন এবং ৫৩ জন সন্ত্রাসী রয়েছে। তবে ইদলিব প্রদেশে সিরিয়ার সরকারি বাহিনী আরো বেশ কিছু নতুন এলাকা সন্ত্রাসী মুক্ত করেছে। (পার্সটুডে)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন