Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

এনু-রুপনের বাসায় নগদ টাকার খনি!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ২:২৬ পিএম

থরে ধরে সাজানো টাকা। এ যেন টাকার খনি। রাজধানীতে এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়ার বাসার ভান্ডারে নগদই মিললো সাড়ে ২৬ কোটি টাকা। এছাড়া পাওয়া গেছে বিপুল পরিমাণ মার্কিন ডলারসহ বিভিন্ন দেশে মুদ্রা ও স্বর্ণালঙ্কার। এর আগে সোমবার রাতে ক্যাসিনোকাণ্ডে বহিস্কৃত আওয়ামী লীগ নেতা এই সহোদরের ওই বাড়িতে অভিযান চালিয়ে টাকাভর্তি কয়েকটি সিন্দুক উদ্ধার করে র‌্যাব। ৬ তলা বাড়িটি ১১৯ লালমোহন সাহা স্ট্রিটে অবস্থিত। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে এ বাড়ির নিচ তলায় অভিযান চালানো হয়। পরে সকালে টাকা গুনতে আনা হয় মেশিন।

দুপুরে দিকে গণনা শেষ হয়। হিসাব অনুযায়ী, ২৬ কোটি ৫৫ লাখ ৬০০ নগদ টাকা, ১ কেজি স্বর্ণ, ৫ কোটি ১৫ লাখ টাকার এফডিআর, ৯৬০০ ইউএস ডলার, ১৭৪ মালেয়শিয়ান রিঙ্গিত, ৫৩৫০ ভারতীয় রুপি, ১১৯৫ চাইনিজ ইয়ানসহ আরও কিছু বিদেশি মুদ্রা পাওয়া গেছে।

এ তথ্য জানিয়েছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল রাকিবুল হাসান। এসব টাকা ৫টি সিন্দুকে গচ্ছিত ছিলো। র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার এবিএম ফয়জুল ইসলাম বলেন, নিচতলার ওই বাসায় কেউ থাকতো না। বেশ সুরক্ষিত অবস্থায় রাখা ছিলো সবকিছু। এনু-রুপনের দুই ডজন বাড়ির বিষয়ে অনুসন্ধান করতে গিয়ে আমরা এ বাসার সন্ধান পাই।

এছাড়া ওই বাড়িতে বেশ কিছু ক্যাসিনো সরঞ্জামও পাওয়া গেছে, যেগুলোতে ওয়ান্ডারার্স ক্লাবের সিল লাগানো ছিলো বলে ফয়জুল ইসলাম জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যাসিনো কাণ্ড

২০ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ