Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

ছাত্রীকে আপত্তিকর ছবি পাঠিয়ে বহিষ্কার হলেন কলেজ শিক্ষক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ২:৫০ পিএম

বরগুনার বামনা উপজেলা সদরের বেগম ফাইজুন্নেসা মহিলা ডিগ্রি কলেজের ইতিহাস বিভাগের শিক্ষক আসরাফুল হাসান লিটনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন একই কলেজ থেকে এইচএসসি উত্তীর্ণ এক ছাত্রী। বর্তমানে ওই ছাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মেসেঞ্জার ব্যবহার করে এ হয়রানি করা হয়েছে বলে অভিযোগ ওই শিক্ষার্থীর।

সম্প্রতি সাবেক ওই কলেজছাত্রী তার ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে কলেজ শিক্ষক আসরাফুল হাসান লিটনের যৌন হয়রানীর বিষয়টি প্রকাশ করেন। বিষয়টির সত্যতা প্রমাণ করতে মেসেঞ্জারের কিছু স্ক্রিনশটও আপলোড করেছেন তিনি। আপলোড করা স্ক্রিনসটে দেখা যায়, কলেজ শিক্ষক আসরাফুল হাসান লিটন প্রথমে সাবেক ছাত্রীকে বারবারই কিছু একটা বলতে চাচ্ছিলেন। পরবর্তীতে মোবাইল নম্বর চান। এক পর্যায়ে ভিডিও কলে কথা বলেন, কল কেটে দিয়ে প্রথমে সরি বলেন।

এ ব্যাপারে বেগম ফাইজুন্নেসা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সৈয়দ মুর্তযা আহসান মামুন জানান, প্রাথমিক তদন্ত শেষে গভর্নিং বডি ও শিক্ষক পরিষদের যৌথ সভায় কঠোর সিদ্ধান্ত নিয়ে সংশ্লিষ্ট শিক্ষককে সরাসরি বরখাস্ত করা হয়েছে। অধিকতর তদন্ত চলছে। তদন্তের ফলাফলের ভিত্তিতে আইনগত আরও কঠিন ব্যবস্থাও নিতে হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ