Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

রাতে নাপোলির মুখোমুখি হচ্ছে বার্সেলোনা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৪০ পিএম

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এর আগে কখনও মুখোমুখি হয়নি নাপোলি ও বার্সেলোনা। তবে একে অপরের বিপক্ষে তারা প্রীতি ম্যাচ খেলেছে চারবার। এই প্রথম কোনো লিগে মুখোমুখি হতে যাচ্ছে বার্সা ও নাপোলি। সাও পাওলোতে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগের এই খেলাটি শুরু হবে আজ রাত ২টায়।

বার্সেলোনা ও নাপোলি এর আগে চারবার মুখোমুখি হলেও সবগুলো ম্যাচই ছিল প্রীতি ম্যাচ। তাতে বার্সা জেতে তিনটি আর নাপোলি এক ম্যাচ। ম্যাচগুলোর কোনোটাই নাপোলির মাঠ সাও পাওলোতে ছিল না।

নাপোলির ঘরের মাঠ সাও পাওলোতে এই প্রথমবার বার্সেলোনার মুখোমুখি নাপোলি। লিওনেল মেসি তাই বাড়তি সচেষ্ট । কারণ নিজেদের মাঠে ভয়াবহ নাপোলি। দুই দলের ম্যাচের আগে কোনো পরিসংখ্যান নেই। কারণ ইতিহাসে প্রথমবারের মত মুখোমুখি হচ্ছে দুই দল।

লিওনেল মেসি কিছুদিন আগে বলেছিলেন তার দল চ্যাম্পিয়ন্স লিগ জয় করার মতো ভালো খেলছে না। কিন্তু মেসি যে দলে আছেন তারা তো আশা করতেই পারেন জয়ের। নিজের দিনে তিনি একাই ম্যাচ জিতিয়ে দিতে পারেন তা সবারই জানা। চার ম্যাচ গোল না পাওয়ার জবাব এক ম্যাচেই দিয়েছেন, এইবারের বিপক্ষে ৪ গোলে।

প্রতিপক্ষ নাপোলিও আছে দারুণ ফর্মে। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে গত ৭ ম্যাচে ৬টিতে জিতেছে। হারিয়েছে জুভেন্তাস, ইন্তার মিলানের মতো দলকেও। অবশ্য, অতিথিদের মাঠ দলের দুই ভরসার নাম ফ্রাঙ্কি ডি ইয়ং ও ইভান রাকিতিচকে পাচ্ছে না বার্সা। ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন। তবে এ ম্যাচে ফিরছেন ভিদাল। বাকিরা সবাই ফিট তাই জয়ের আশা করছেন কোচ সেতিয়েন।

এদিন স্ট্যাম্পফোর্ড ব্রিজে আরেক ম্যাচে চেলসির প্রতিপক্ষ বায়ার্ন মিউনিখ। ইপিএলে টানা চার ম্যাচ জয় বিহীন চেলসি। নিজেদের ফেরার ম্যাচে ব্লুদের প্রতিপক্ষ বুন্দেস লিগার টেবিল টপার বায়ার্ন মিউনিখ। নিজেদের মাঠ স্ট্যাম্পফোর্ড ব্রিজে খেলা। তাই জমাট লড়াইয়ের আভাস সমর্থকদের।



 

Show all comments
  • Md. Anisur Rahman ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৫২ পিএম says : 0
    May be Barcelona Won
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন