Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

মুশফিক পাকিস্তানে যাবে, ইঙ্গিত পাপনের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৪২ পিএম

পাকিস্তানে তিন ধাপের সফরে এইমধ্যে দুই দফা পাকিস্তানে খেলে এসেছে তামিম-মুমিনুলরা। তবে পারিবারিক কারণ দেখিয়ে আগেই সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন মুশফিকুর রহিম। শেষ ধাপে আরও একবার সেখানে যাওয়ার কথা টাইগারদের। এবার অভিজ্ঞ মুশফিককেও চায় টিম ম্যানেজম্যান্ট। আজ (মঙ্গলবার) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমন ইঙ্গিতই দিয়েছেন।

মুশফিককে ছাড়া দুই দফা পাকিস্তানে গিয়ে নাস্তানাবুদ হয়ে ফিরে এসছে বাংলাদেশ দল। অথচ ব্যাট হাতে দারুন ছন্দে রয়েছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। ঘরের মাঠে জিম্বাবুয়ে বিপক্ষে একমাত্র টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে তারই প্রমাণ রেখেছেন তিনি। তাই শেষ দফায় পাকিস্তানের যাওয়ার সময় মুশফিককে সঙ্গী করতে চায় টিম ম্যানেজম্যান্ট।

আজ জিম্বাবুয়েকে ঢাকা টেস্টে ইনিংস ও ১০৬ রানে হারানোর পরই গণমাধ্যমের মুখোমুখি হলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি। মিরপুরে ব্যাট হাতে ছন্দে ছিলেন মুশফিক। পেয়েছেন ডাবল সেঞ্চুরি। এ অবস্থায় তাকে করাচি টেস্টে খেলাতে চাইছে বোর্ড। যদিও বেশ আগেই এই সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছে মুশি। নিরাপত্তা নিয়ে শঙ্কা থাকায় অনুমতি পাননি পরিবার থেকে।

কিন্তু মুশফিক কি সিদ্ধান্ত পাল্টাবেন? এমন প্রশ্নের উত্তর জানা নেই বিসিবি বসের। তবে ভায়রা ভাই মাহমুদউল্লাহ পাকিস্তান সফর করে আসায়, এবার মুশফিকও সাহস পাবেন বলে আশা প্রকাশ করেছেন নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘আমরা আশা করছি ও (মুশফিক) যাবে। শুধু সে না প্রতিটি চুক্তিবদ্ধ খেলোয়াড়ের যাওয়া উচিত। এটা আমরা মনেপ্রাণে বিশ্বাস করি। দেশের কথাও চিন্তা করতে হবে। সবসময় নিজের কথা চিন্তা করলে হবে না। যেটি আমি ব্যক্তিগভাবে মনে করি। প্রত্যেকের কাছেই নিজের কথা পরিবারের কথা গুরুত্বপূর্ণ কিন্তু দেশটা তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন