Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা থেকে বাঁচতে অভিনব তাঁবু!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ৬:২৩ পিএম

করোনাভাইরাস চীনে ভয়ঙ্কর আকার ধারণ করেছে। লক্ষাধিক সংক্রমণের পাশাপাশি দু’হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতিমধ্যেই। করোনা সংক্রমণ এড়ানোর জন্য সেখানকার বাসিন্দারা যে যেমন পারছেন তেমন করে সুরক্ষিত থাকার চেষ্টা করছেন। এজন্য অভিনব সব পদ্ধতি ব্যবহার করতে দেখা গেছে তাদেরকে। এ বার মেয়েদের নিরাপদে পড়াশোনার জন্য ‘অ্যান্টি করোনাভাইরাস’ তাঁবু বানালেন হুবেই প্রদেশের এক মহিলা।

ওই মহিলার মেয়েদের স্কুল হুবেই প্রদেশেই। বর্তমানে তা বন্ধ রয়েছে। এ জন্য বাচ্চাদের ঘরে বসেই অনলাইনে ক্লাস করতে হচ্ছে। কিন্তু ঘরের মধ্যে ইন্টারনেট যোগাযোগ ভাল না হওয়ায় ঘরের বাইরে এসে তাদেরকে ক্লাস করতে হচ্ছে। সে জন্যই তাদের মা বানিয়েছেন অ্যান্টি করোনাভাইরাস তাঁবু। যার মধ্যে বসে অনলাইনে ক্লাস করছে ওই দুই শিশু। বাচ্চাদের জন্য বাঁশ, প্লাস্টিক দিয়ে সেই অভিনব তাঁবু বানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, এর আগে করোনাভাইরাস ছোবল থেকে বাঁচতে পুরো শরীর জিরাফের পোশাকে ঢেকে হাসপাতালে ওষুধ নিতে আসতে দেখা গিয়েছিল এক মহিলাকে। তার আগে বিমানে উঠে আপদমস্তক পাস্টিকে ঢেকে নিতে দেখা যায় এক দম্পতিকে। সূত্র: রিপাবলিক ওয়ার্ল্ড।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ