Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

একুশে গ্রন্থমেলায় আমিরাত প্রবাসী মনির উদ্দিন মান্নার পাঁচটি বই

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৩৬ পিএম

আরব আমিরাত প্রবাসী কবি, লেখক ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্নার পাঁচটি বই এখন অমর একুশে গ্রন্থমেলায়। বইগুলো হলো ‘শেষ বিদায়’ ‘বিজয় থেকে বিজয়ে’ ‘তোমাকে হারিয়েছি কেন’ ‘হৃদয়ে বাংলাদেশ’ ও ‘লাল সবুজের পতাকা’। বইগুলো প্রকাশ করেছে নন্দিতা প্রকাশনা।
জাতীয় কবিতা মঞ্চ, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলার মোহাম্মদ মনির উদ্দিন মান্না ইনকিলাবকে বলেন, ছোটবেলা থেকেই কবিতার প্রতি ছিল তার ভালোবাসা। তাছাড়া প্রকৃতির অপরূপ সৌন্দর্য তাকে সবসময় তাড়া করে বেড়াতো। সে থেকেই তার ইচ্ছে জাগে তিনি কবিতা লিখবেন এবং কবি হবেন। আজ তার পাঁচটি বই অমর একুশে গ্রন্থমেলায়।
নিভৃতপ্রিয়, প্রচারবিমুখ প্রকৃতিপ্রেমী মনির উদ্দিন মান্না বলেন, বর্তমান সমাজে আলো ও কালো দুই দিকেরই সমান প্রতিফলন এবং তার চোখে দেখা প্রকৃতির অপরূপ সৌন্দর্য এসব নিয়েই তুলে ধরেছেন তার বইগুলোতে। তাই সমাজ ও প্রকৃতিবিষয়ক তার কর্মপরিধির এ বইগুলো পাঠকপ্রিয়তা পাবে এবং পাঠক সমাজ কিছুটা হলেও সমাজ, পরিবেশ ও প্রকৃতিকে ভালোবাসতে শেখার পাশাপাশি সচেতনও হতে পারবে বলে মনে করেন তিনি।
মনির উদ্দিন মান্নার বইগুলো পাওয়া যাবে অমর একুশে গ্রন্থমেলায় নন্দিতা প্রকাশনা স্টলে। এছাড়া ঢাকা ও চট্টগ্রামসহ বাংলাদেশের প্রতিটি জেলার বইমেলায়ও পাওয়া যাবে নন্দিতা প্রকাশনার স্টলে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন