Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

নাটোরে অবৈধ স্থাপনা উচ্ছেদের ৩য় পর্যায় শুরু

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

নাটোরের নারদ নদের তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদে ৩য় পর্যায় শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে অবৈধ স্থাপনার তালিকা অনুযায়ী জেলা প্রশাসক, নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, পানি উন্নয়ন কর্মকর্তাবৃন্দ, বিদুৎ বিভাগসহ আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে এ অভিযান শুরু হয়। জরিপকৃত নদের মাপ অনুযায়ী অবৈধ দখলদারদের তালিকা করে তাদের অবৈধ স্থাপনা স্বেচ্ছায় সরিয়ে নিতে নোটিশ দেয়া হয়েছিল। পানি উন্নয়ন বোর্ডের সহযোগিতায় জেলা প্রশাসন ও সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন এই কাজ সম্পন্ন করছে।
অভিযান চলাকালে জেলা প্রশাসক জানান, যত প্রভাবশালীই হোক না কেন নাটোরের প্রাণ এই নারদ নদের আসল চেহারা ফিরিয়ে দিতে এই উচ্ছেদ অভিযান ধারাবাহিকভাবে অব্যাহত থাকবে। আজকের এই ৩য় পর্যায় অভিযানে হোগলবাড়িয়া থেকে তেবাড়িয়া হাট পর্যন্ত মোট ১১৩টি স্থাপনা উচ্ছেদ করা হবে বলে জানান জেলা প্রশাসক। ইতোমধ্যে নিজের দায়িত্বে অনেকেই তাদের স্থাপনা সরিয়ে নিয়েছেন। নাটোর শহরের মধ্যদিয়ে বয়ে চলা নারদ নদের তেবাড়িয়ার হোগলবাড়িয়া এলাকায় বিভিন্ন বাড়ি ও দোকানঘর ভাঙতে দেখা যায়। যারা এখনো স্ব স্ব স্থাপনা ইতোমধ্যে সরাননি তাদের লোকাল অথরিটি ল্যান্ড অ্যান্ড বিল্ডিংস অর্ডিন্যান্স ১৯৭০ এর ৭ ধারা অনুযায়ী ফৌজদারী মামলা দায়ের ও অবৈধ স্থাপনা উচ্ছেদসহ প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম গ্রহণ করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ

২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৫ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন