Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

১৫ শিক্ষককে এমপিওভুক্ত করতে হাইকোর্টের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বিভিন্ন জেলার ১৫ জন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষককে এমপিও সুবিধা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

গতকাল মঙ্গলবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম এবং বিচারপতি মোহাম্মদ আলীর ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মিয়া । সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যার্টনি জেনারেল দেবাশীষ ভট্টাচার্য।

মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মিয়া বলেন, বিভিন্ন জেলার বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকগণ এমপিও সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছিলেন। বিভিন্ন সময়ে এমপি ভুক্তির জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরে আবেদন করলেও রিট আবেদনকারীদের এমপিও তালিকায় নাম অন্তর্ভুক্ত করা হয়নি।

তাই এর প্রতিকারে তারা হাইকোর্টে রিট করেন। ১৫ শিক্ষক হলেন, দিনাজপুরের রুনা আকতার, হুমায়ুন কবির, ধনপতি রায়, নীলফামারীর হিমান্দ্র রানী রায়, শাহানা আকতার, মরিয়ম সিদ্দিকা, শাহিনা আকতার, চাপাইনবাবগঞ্জের আবু তালহা মোহাম্মদ আজিজুর রহমান, কুড়িগ্রামের আজিজুর রহমান প্রমুখ। শুনানি শেষে আদালত তাদের এমপিও সুবিধা দেয়ার নির্দেশ দেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষক

৯ মার্চ, ২০২০
১ মার্চ, ২০২০
২৩ ফেব্রুয়ারি, ২০২০
১৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ