Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

কল্পনা সিনেমা হল-তালাইমারি সড়ক বহুল প্রত্যাশিত কাজের উদ্বোধন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম


মহানগরবাসীর বহুল প্রত্যাশিত কল্পনা সিনেমা হল (আলুপট্টি) হতে তালাইমারি পর্যন্ত সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। গতকাল মঙ্গলবার বিকেলে তালাইমারি মোড়ে ফলক উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এই প্রকল্পের কাজের উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বলেন, আজ আমার জন্য অত্যন্ত আনন্দের দিন। একে একে উন্নয়ন কাজ আরম্ভ হচ্ছে। রাজশাহী ধীরে ধীরে হয়ে উঠছে তিলোত্তমা নগরী। এই সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সড়ক। বিশ^বিদ্যালয়ের অনেকগুলো বাস চলাচল করে। এই রাস্তা সরু হওয়ায় প্রায় দুর্ঘটনা ঘটতো। এসব চিন্তা করে সড়কটি প্রশস্তকরণের উদ্যোগ নিয়েছিলাম। সেই কাজটি আজ থেকে আবার শুরু হলো। মেয়র বলেন, প্রথম মেয়াদে মেয়র থাকাকালে অনেকগুলো প্রকল্পের কাজ শুরু করেছিলাম। আশা করছিলাম পরবর্তীতে সেগুলো ধারাবিহকভাবে চলবে। কিন্তু আমার পরে যিনি আসলেন, তিনি নতুন কোন প্রকল্পের কাজ শুরু করেননি, বরং আমার প্রকল্পগুলোর কাজ বন্ধ করে দেন। আমাদের ৫টা বছর নষ্ট হয়ে গেল। ২০১৩ থেকে ২০১৮ সালের মাঝ পর্যন্ত আমি মেয়র না থাকলেও রাজশাহী সিটি কর্পোরেশনের প্রকৌশলীদের বিভিন্নভাবে সহযোগিতা করেছি।
অনুষ্ঠানে প্রকল্প সম্পর্কিত তথ্য উপস্থাপন করেন প্রকল্প পরিচালক তত্ত¡াবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার। তিনি জানান, ১২৭ কোটি ৪৯ লাখ ৫৯ হাজার টাকা ব্যয়ে মহানগরীর আলুপট্টি মোড় হতে তালাইমারী মোড় পর্যন্ত বর্তমান সড়কটি প্রশস্ত করে ৪ লেন সড়কে উন্নীত করা হচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য দেন রাসিকের ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু ও মতিহার থানা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল মান্নান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক

২৫ নভেম্বর, ২০২০
২৫ নভেম্বর, ২০২০
২৪ নভেম্বর, ২০২০
২৩ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন