Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

তিন ইয়াবা কারবারির ১৫ বছর কারাদন্ড

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

 ২৮ লাখ ইয়াবার বিরাট চালানসহ গ্রেফতার তিন মাদক কারবারিকে ১৫ বছর কারাদÐ এবং ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদÐের আদেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান এই রায় দিয়েছেন। মহানগর পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, রায় ঘোষণার সময় তিন আসামি আদালতে ছিলেন। পরে তাদের আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।
তারা হলেন- চট্টগ্রামের সাতকানিয়ার ছোট ঢেমশা গ্রামের ফকির মোহাম্মদের পুত্র আলী আহমেদ (৫২), কর্ণফুলীর শিকলবাহা গ্রামের আব্দুস শুক্কুরের পুত্র মো. হামিদুল্লাহ (৩২) এবং রাঙামাটি কাউখালীর বেতবুনিয়া ইউনিয়নের বড়বিলি গ্রামের মৌলভী আজিজুল হকের পুত্র মো. মহিউদ্দিন (৩৫)।
২০১৬ সালের ১৭ জানুয়ারি বঙ্গোপসাগর ও কর্ণফুলী নদীর মোহনায় একটি মাছ ধরার ট্রলারে অভিযান চালিয়ে ২৭ লাখ ৫০ হাজার ইয়াবাসহ আলী আহমেদ ও হামিদুল্লাহকে গ্রেফতার করে র‌্যাব। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ঢাকা থেকে আরও ৫০ হাজার ইয়াবাসহ মহিউদ্দিনকে গ্রেফতার করা হয়।
তিনজনের বিরুদ্ধে র‌্যাব-৭ চট্টগ্রামের তৎকালীন ডিএডি সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. মহসিন কবির বাদী হয়ে মামলা করেন। তদন্ত শেষে একই বছরের ২৩ মে অভিযোগপত্র দেয় পুলিশ। আদালতে অভিযোগ গঠন করা হয় ৬ সেপ্টেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম


আরও
আরও পড়ুন