Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬, ০৮ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

তিন জেলায় ঝরল ১১ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

সড়কে ঝরল ১১ প্রাণ। সবচেয়ে মর্মান্তিক ঘটনা ঘটেছে লক্ষ্মিপুরে। গতকাল বেগমগঞ্জ সড়কের বটতলী এলাকায় প্রাইভেটকার-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ৪ জন নিহত হয়েছেন। এছাড়া সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩, গোপালগঞ্জ, টঙ্গী, রায়পুর ও শ্রীপুরে একজন করে। আহত হয়েছে ১৫।
ল²ীপুর : ল²ীপুরের বেগমগঞ্জ সড়কের বটতলী এলাকায় প্রাইভেটকার-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত হয়েছেন। এ রিপোর্ট লিখা পর্যন্ত তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন বলেন, ল²ীপুরের বেগমগঞ্জ সড়কের বটতলী এলাকায় প্রাইভেটকার-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে তিনজন ও নোয়াখালী সদর হাসপাতালে নেওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়েছে।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। এছাড়াও আহত হয়েছেন আরো অন্তত ১০ জন। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১ টার দিকে রায়গঞ্জ উপজেলায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই বাসযাত্রী নিহত ও ১০ জন আহত হন। নিহতরা হলো-উপজেলার নান্দিনা গ্রামের রজব আলীর স্ত্রী আম্বিয়া খাতুন (৭০) এবং বাসের হেলপার শুকুর আলী (৩০)। অপরদিকে এদিন সকাল ৯ টার দিকে উল্লাপাড়া উপজেলার পাঁচলিয়া মহাসড়কে বাসচাপায় এক পথচারী নিহত হন। নিহতের নাম মোকাদ্দেস আলী (৩৫)। তার বাড়ি একই উপজেলার বোয়ালিয়ার চরে বলে জানা গেছে।
সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ জেড তাজুল হুদা জানান, সকাল সাড়ে ১১ টার দিকে সিরাজগঞ্জ থেকে তাড়াশগামী ঐশী-এশা বাসটি রায়গঞ্জ উপজেলার ভ‚ইয়াগাঁতীর কালিকাপুর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ঘটনাস্থলেই বাসের ২ যাত্রী নিহত হন। আহত হন আরো অন্তত ১০ জন।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে দাড়িয়ে থাকা ট্রাকের পেছনে ধাক্কা লেগে চালক সেতু বিশ্বাস (৩২) নামে এক যুবক নিহত হয়েছে। এ সময় প্রাইভেট কারের অপর ৪ যাত্রী স্বপন সিকদার (৩০), পলাশ গাজী (২৬), সোহাগ (৩৫) ও বাবু (৩২) আহত হয়েছে। গত সোমবার রাত সাড়ে ৮ টায় ঢাকা-খুলনা মহা-সড়কের গোপালগঞ্জ সদর উপজেলার ডুমদিয়া নামক স্থানে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে। নিহত সেতু বিশ্বাস গোপালগঞ্জ শহরের মৌলভীপাড়ার মিন্টু বিশ্বাসের ছেলে। সেতু ঠিকাদারী ব্যবসা করতো।
টঙ্গী : টঙ্গীতে গত সোমবার রাত ১০ টার দিকে নোয়াগাঁও স্কুলের সপ্তম শ্রেণীর ছাত্র রবিন (১৬) কাভার্ডভ্যানের ধাক্কায় নিহত হয়েছে। রবিন বাসা থেকে বাই সাইকেল চালিয়ে বাজারে যাবার পথে টঙ্গী-সিলেট হাইওয়ে সড়কের টিএন্ডটি বাজার এলাকায় এ ঘটনা ঘটে। রবিনের বাবার নাম লিটন মিয়া। তারা টিএন্ডটি বাজার এলাকায় বসবাস করে আসছিল। তাদের দেশের বাড়ি জামালপর জেলার ইসলামপুর থানায়।
রায়পুর (ল²ীপুর) : ল²ীপুরের রায়পুর উপজেলায় স্কুলে যাওয়ার পথে ট্রাকচাপায় ফাহিমা আক্তার জুঁই (৯) নামে চতুর্থ শ্রেণির এক ছাত্রী নিহত হয়েছে। নিহত জুঁই উপজেলার সোনাপুর এলাকার মো. জসিমের মেয়ে ও সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী ছিল। গতকাল সকালে রায়পুর-ল²ীপুর সড়কের সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ঘাতক ট্রাকটি জব্দ করেছে পুলিশ।
এদিকে দুর্ঘটনায় ছাত্রী নিহতের প্রতিবাদে বিদ্যালয় ও সোনাপুর দাখিল মাদরাসার ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ ও সড়ক অবরোধ করে। খবর পেয়ে রায়পুর উপজেলা পরিষদের চেয়রম্যান মামুনুর রশিদ, সোনাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ জালাল কিসমত ও পুলিশ ঘটনাস্থল যায়। এ সময় তাদের আশ্বাসে অবরোধ তুলে নেয় ছাত্র-ছাত্রীরা।
শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুর সাতখামাইর এলাকায় বরমী-মাওনা সংযোগ সড়কে ড্রাম ট্রাক চাপায় এক মোটর সাইকেল আরোহী নিহত হয়েছে। গতকাল সাড়ে এগারোটার দিকে উপজেলার বরমী ইউনিয়নের সাতখামাইর চেরাগআলী মাজারের সামনে এ দূর্ঘটনা ঘটে। নিহত মোটরসাইকেল আরোহী গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার সিংহশ্রী গ্রামের ফজর আলীর ছেলে নাহিদ মোড়ল (২৮)।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ