Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

শতভাগ ধূমপানমুক্ত করার দাবি

একুশে বইমেলা প্রাঙ্গণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

বাংলা একাডেমির একুশের বইমেলা প্রাঙ্গণে প্রতিদিন নানা বয়সী শিশু, নারী-পুরুষ এবং অধূমপায়ী জনগনের ব্যাপক সমাগম ঘটে। জনসমাগমস্থল হিসাবে যে কোন মেলা প্রাঙ্গন ধূমপানমুক্ত স্থানের অর্ন্তগত। শুধুমাত্র জনস্বাস্থ্য সুরক্ষায় নয় বইমেলার নিরাপত্তা বিধানের ক্ষেত্রে এ স্থানটি শভভাগ ধূমপানমুক্ত হওয়া জরুরী। গতকাল বইমেলা শতভাগ ধূমপানমুক্ত রাখার দাবীতে ঢাকা বিশ^বিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাশে বাংলাদেশ তামাক বিরোধী জোটের আয়োজিত অবস্থান কর্মসূচী ও লিফলেট ক্যাম্পেইন থেকে বক্তরা এই দাবী করেন।
বাংলাদেশ তামাক বিরোধী জোটের ভারপ্রাপ্ত সমন্বয়কারী ও প্রত্যাশা মাদক বিরোধী সংগঠনের সাধারণ সম্পাদক হেলাল আহমেদের সভাপত্বিতে সভায় বক্তব রাখেন জাতীয় যক্ষা নিরোধ সমিতির প্রকল্প সমন্বয়কারী একেএম খলিল উল্লাহ, ওয়াক ফর বেটার বাংলাদেশের প্রকল্প কর্মকর্তা শারমিন আক্তার, ট্যোবাকো কন্ট্রোল রিসাচ সেলের প্রোগ্রাম ম্যানেজার ফারহানা লিজা।
বক্তারা বলেন, বাংলা একাডেমী কর্তৃপক্ষের প্রদত্ত নিয়মাবলী মেনেই প্রকাশক এবং অন্যান্যরা মেলায় অংশগ্রহণ করে। বাংলা একাডেমী কর্তৃপক্ষের কাছে আমাদের প্রত্যাশা, জনস্বাস্থ্য উন্নয়নে প্রতিবছর বইমেলা প্রাঙ্গন ধূমপানমুক্ত ঘোষনার পাশাপাশি দৃষ্টগোচর একাধিক স্থানে নো-স্মোকিং সাইন স্থাপন করার পদক্ষেপ গ্রহণ করা হোক। অবস্থান কর্মসূচীতে বাঁচতে শিখ নারী, বিইআর, ডাবিøউবিবি ট্রাস্ট, প্রত্যাশা মাদক বিরোধী সংগঠ, নাটাব, টিসিআরসিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বইমেলা

১ মার্চ, ২০২০
২৯ ফেব্রুয়ারি, ২০২০
২৮ ফেব্রুয়ারি, ২০২০
২৭ ফেব্রুয়ারি, ২০২০
২৭ ফেব্রুয়ারি, ২০২০
২৫ ফেব্রুয়ারি, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন