Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

জার্মানিতে এক শোভাযাত্রায় গাড়ি চাপা, ১৮ শিশুসহ আহত ৫২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১:১০ পিএম

জার্মানির মধ্যাঞ্চলীয় হেসে শহরে সোমবার অনুষ্ঠিত একটি কার্নিভাল শোভাযাত্রার মধ্যে একটি গাড়ি ঢুকে পড়লে চাপা পড়ে ১৮ শিশুসহ ৫২ জন আহত হয়। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) স্থানীয় পুলিশের বরাত দিয়ে এএফপিকে একথা জানিয়েছে।

মধ্যাঞ্চলের হেসে স্টেটের পুলিশ মঙ্গলবার টুইটারে জানায়, ‘১৮ জন শিশুসহ মোট ৫২ জন আহত হয়েছেন। যাদের মধ্যে এখনও ৩৫ জন হাসপাতালে চিকিৎসাধীন এবং ১৭ জনকে সুস্থ হওয়ার পরে ছেড়ে দেয়া হয়েছে।’

সোমবার বিকেলে ভোল্কমার্সেনের ছোট হেসিয়ান শহরে অনুষ্ঠিত ওই কার্নিভাল শোভাযাত্রায় ২৯ বছর বয়সী স্থানীয় এক ব্যক্তি বেসামালভাবে গাড়ি চাপা দেয়ার পর ঘটনাস্থলে দ্রুত পুলিশ ও জরুরি সেবা পৌঁছে যায়।

এর মাত্র কয়েক দিন আগে, হানাও এলাকায় এক বর্ণবাদী বন্দুকধারীর গুলিতে অভিবাসীসহ ৯ জন নিহত হন। হেসেতেও আতঙ্ক ছড়িয়ে পড়ায় অনুরূপ হামলা চালানো হয়।
তবে, এটি কার্নিভাল দুর্ঘটনা নাকি হামলা, কর্তৃপক্ষ সে বিষয়ে মন্তব্য না করে বলেন, চালক নিজেও আহত হয়েছে। তাই তাকে তাৎক্ষণিকভাবে জিজ্ঞাসাবাদ করা যাচ্ছে না।
তারপরও এটি হত্যা চেষ্টা কিনা তা খতিয়ে দেখতে জার্মান ওই নাগরিকের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ফ্রাঙ্কফুর্টের প্রসিকিউটররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জার্মান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ