Inqilab Logo

ঢাকা, বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৬ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

পোশাক বিতর্কে মালাইকা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১:১৪ পিএম

চল্লিশেও যে চালশে পড়ে না, তার জলজ্যান্ত প্রমাণ মালাইকা অরোরা খান। বয়স তার ৪৬। কিন্তু দেখে বোঝার উপায় নেই। তিনি বরাবরই সাহসী। পোশাকের ব্যাপারই হোক, বা প্রেম; মালাইকা তার হাঁটুর বয়সী অভিনেত্রীদের টেক্কা দিতে পারদর্শী। মিস ডিভা ২০২০ অনুষ্ঠানে গিয়েও তারই একটা ঝলক দেখালেন চল্লিশোর্ধ এই অভিনেত্রী। কিন্তু তার এই সাহসিকতার জন্য যে সমালোচনার শিকার হতে হবে, তা কি আর তিনি জানতেন?

হলুদ রঙের গাউনে মিস ডিভা ২০২০ অনুষ্ঠানের রেড কার্পেটে হাজির হয়েছিলেন মালাইকা। গাউনটি ওয়ান শোল্ডার। নিচে প্রায় উরু পর্যন্ত কাটা। কিন্তু মালাইকা তাতে এতটুকু আড়ষ্ট ছিলেন না। বরং বেশ স্বাভাবিকভাবেই ক্যামেরার সামনে পোজ দিতে দেখা গিয়েছে তাকে। সেই ছবি ছড়িয়ে পড়েছে ইন্টারনেটেও। তারপর থেকেই শুরু হয়েছে সমালোচনা। তাকে ‘লজ্জাহীন’ বলে কটাক্ষ করে নেটিজেনরা। কেউ বলছেন, পোশাক পরে শরীর ঢাকতে নাকি চান না মালাইকা। আবার কারওর বক্তব্য, ‘লাজলজ্জা কি একেবারেই বিসর্জন দিয়েছেন?’ এমনকী ‘বুড়ি’ বলেও কটাক্ষ শুনতে হয় অভিনেত্রীকে।

তবে এই প্রথম যে মালাইকাকে ‘বুড়ি’ শুনতে হল, তা নয়। এর আগেও তাকে একই কথা বলে কটাক্ষ করেছেন নেটিজেনরা। কিছুদিন আগে নিজের ইনস্টাগ্রামে বেশ কিছু ফ্যাশন শুটের ছবি আপলোড করেছিলেন মালাইকা। সেখানেই ঘটনার সূত্রপাত। সেসব ছবি শেয়ার করতেই জোর সমালোচনার মুখে পড়তে হল ‘ছাইয়া গার্ল’কে। নেটিজেনদের একাংশ মালাইকাকে ‘বুড়ি’ বলে আক্রমণ করতে শুরু করে। ‘যতই মেক-আপ করুন, চেহারার বলিরেখা কোনওভাবেই লুকোতে পারবেন না!’ এমনভাবেই সোশ্যাল মিডিয়ায় আক্রমণ করা হয় মালাইকাকে। ‘মেক-আপ করে আর কতদিন পর্যন্ত নিজেকে কমবয়সি প্রমাণ করবেন?’ কেউ কেউ তো আবার একথা বলতেও ছাড়েননি। কেউ বা আবার মন্তব্য করেছেন, ‘মালাইকা মেক-আপের একটি আস্ত বাক্স। তাই হাজার চেষ্টা করেও নিজের বয়স তিনি কোনওভাবে লুকোতে পারবেন না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

২৭ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন