Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দিল্লিতে সেনা মোতায়েন দাবি কেজরিওয়ালের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১:৩৬ পিএম

দিল্লি পরিস্থিতিকে উদ্বেগজনক উল্লেখ করে সেখানে সেনা মোতায়েন দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেছেন, পুলিশ সহিংসতা নিয়ন্ত্রণ করতে সক্ষম হচ্ছে না। তাই সেনা নামানো উচিত।

আজ বুধবার সকালে তিনি এ কথা বলেছেন বলে খবর দিয়েছে অনলাইন এনডিটিভি। এর আগের দিন তিনি সাক্ষাত করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে। তাকে দিল্লি সহিংসতার বিষয়ে অবহিত করেন এবং বলেন, সংঘাত বন্ধে পুলিশ কিছু করতে পারছে না। তাই আজ কেজরিওয়ালের পরামর্শ সেনাবাহিনী নামানো উচিত। সকালে এক টুইটে তিনি বলেছেন, গত সারা রাতে বিপুল সংখ্যক মানুষের সঙ্গে যোগাযোগ করেছি আমি।

পরিস্থিতি উদ্বেগজনক। সব চেষ্টা সত্ত্বেও পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হচ্ছে না। তাই সেনাবাহিনী নামানো উচিত। সহিংস এলাকাগুলোতে অবিলম্বে কারফিউ দেয়া উচিত। এ নিয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে লিখছি।

এর আগে মঙ্গলবার দিবাগত রাতে জেএনইউ, এলামানাই এসোসিয়েশন অব জামিয়া মিলিয়া ইসলামিয়া এবং জামিয়া কো-অর্ডিনেশন কমিটির সদস্যরা তার বাড়ির সামনে বিক্ষোভ করেন। তারা মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের সঙ্গে সাক্ষাত করতে চান। সহিংসতা উস্কে দেয়া ব্যক্তিদের এবং অপরাধীদের বিচার দাবি করেন তারা। রাত সাড়ে তিনটায় দিল্লি পুলিশ তাদের ওপর জলকামান ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ