Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনা : জাপানের সব ফুটবল ইভেন্ট বাতিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ২:১৪ পিএম

জাপানে ১৫৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া জাহাজে করে বাইরে আছেন ৭০০ জনের মতো। যাদের মধ্যে অসুস্থ থাকা ৪ জন মারা গেছেন। মেডিকেল এক্সপার্টরা জাপান সরকারকে সাবধান করেছে। আগামী দিনে এ ভাইরাসের প্রকোপ আরও বাড়বে বলেই ধারণা তাদের।

নতুন করে এ ভাইরাসের সংক্রমণ বাড়তে পারে। জাপানের স্বাস্থ্যমন্ত্রী ইতোমধ্যেই জাপানের মানুষকে ভিড় থেকে দূরে থাকতে বলেছেন। যাতে এ ভাইরাস বেশি ছড়িয়ে না পড়ে। তারই জের ধরে আপাতত জাপানের ফুটবলের ইভেন্টকে স্থগিত বলে ঘোষণা করা হয়েছে।

আপাতত জে লিগের সমস্ত ম্যাচ এবং লেভাই কাপের ম্যাচ ১৫ মার্চ পর্যন্ত স্থগিত রাখা হয়েছে, পরবর্তী সিদ্ধান্ত পরিস্থিতি দেখে নেয়া হবে। স্থগিত রাখা হল জাপানে জে লিগের ম্যাচ। মঙ্গলবার ফুটবল ফেডারেশনের তরফে এমনটাই ঘোষণা করা হয়েছে। গোটা বিশ্বজুড়ে করোনা ভাইরাস আক্রমণে স্থগিত রাখা হয়েছে প্রচুর ক্রীড়া ইভেন্ট।

জে লিগের চেয়ারম্যান মিতসুরু মুরাই জানিয়েছেন, আগামীকালের লেভাইন কাপের একটি খেলার সঙ্গে ১৫ মার্চ পর্যন্ত সব রকমের ফুটবল ইভেন্ট বাতিল করা হয়েছে। কিছুদিন আগে চীনেও বাতিল করা হয়েছে সব রকমের ফুটবল ইভেন্ট। সেখান থেকেই বিশ্বের বিভিন্ন অংশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস।

ক্রীড়া ইভেন্ট বাতিল হয়েছে দক্ষিণ কোরিয়া ও ইতালির কিছু অংশেও। জে লিগের ওয়েবসাইটের এক বার্তায় জানানো হয়েছে, এই ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে সে জন্য যথাসম্ভব সতর্কতা নিচ্ছে।

আগামী পাঁচ মাসের মধ্যেই শুরু হচ্ছে টোকিও অলিম্পিক। ২৪ জুলাই থেকে টোকিওতে শুরু হবে অলিম্পিক। যদিও আয়োজকরা জানিয়েছেন, গেমস বাতিল বা সময় পরিবর্তন হওয়ার কোনও সম্ভাবনা নেই। অলিম্পিক ভলেন্টিয়ারদের ট্রেনিংও আপাতত বাতিল করা হয়েছে এক সপ্তাহ ধরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান

৩১ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন