Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘গোলি মারো সালো কো’ স্লোগানে উসকানি বিজেপি বিধায়কের!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৩:০৫ পিএম

সিএএ-সমর্থক এবং বিরোধীদের সংঘর্ষে রণক্ষেত্র ভারতের রাজধানী দিল্লি। এখন পর্যন্ত ২০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদিকে, দিল্লির অগ্নিগর্ভ পরিস্থিতিতে উসকানি দিচ্ছেন বিজেপি বিধায়ক। এমনটাই অভিযোগ উঠেছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিওকে হাতিয়ার করে এই অভিযোগ করছে আম আদমি পার্টি (এএপি)।

এএপি-র দাবি, সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে রাজধানীতে যে হিংসার বাতাবরণ তৈরি হয়েছে, তাতে প্রত্যক্ষ মদদ দিচ্ছেন লক্ষ্মীনগর কেন্দ্রের বিজেপি বিধায়ক অভয় বর্মা।

এএপি-র শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে, লক্ষ্মীনগর কেন্দ্রের বিজেপি বিধায়ক অভয় বর্মার নেতৃত্বে সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে মিছিল করছেন তাঁর সমর্থকরা। সেই শোভাযাত্রা থেকেই শোনা যাচ্ছে, সেই বিতর্কিত 'গোলি মারো' স্লোগান।

মিছিলে অভয় বর্মার সমর্থকরা, 'পুলিশ কে হত্যারে কো, গোলি মারো সালো কো', 'দেশ কে হত্যারো কো, গোলি মারো সালো কো'র মতো স্লোগান দেন। সরাসরি সাম্প্রদায়িক কথা বলতেও শোনা যায় তাঁদের। বিজেপি সমর্থকরা বলেন, 'যো হিন্দু হিত কি বাত করেগা, ও ইস দেশ মে রাজ করেগা'। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, 'যাঁরা হিন্দুদের স্বার্থের কথা বলবে, তাঁরাই এই দেশে রাজত্ব করবে।' এরপর ওই মিছিল থেকে ‘জয় শ্রীরাম’ স্লোগানও দেওয়া হয়।

ভিডিও লিংক:



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ