Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

পিলখানা ট্রাজেডি নিয়ে বিএনপি মিথ্যার বেসা‌তি কর‌ছে : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৫৩ পিএম

পিলখানা ট্রাজেডি নিয়ে বিএনপি মিথ্যার বেসা‌তি কর‌ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ২৫ ফেব্রুয়ারির পিলখানা ট্রাজেডি নিয়ে বিএনপি এখনো মিথ্যার বেসা‌তি কর‌ছে। বিএনপি'র সেক্রেটারি জেনারেল বলেছেন তারা ক্ষমতায় গেলে পিলখানা ট্রাজেডির বিচার করবে। আমি বলতে চাই এতো লোকের বিচার, এতো দ্রুত বিচার বিশ্বের বুকে নজিরবিহীন ঘটনা, যা শেখ হাসিনা করেছেন।

বুধবার দুপু‌রে জাতীয় যাদুঘর মিলনায়ত‌নে শেখ রা‌সেল জাতীয় শিশু কি‌শোর প‌রিষদ আ‌য়ো‌জিত শিক্ষা উপকরণ, ল্যাপটপ বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তি‌নি এসব কথা ব‌লেন।


ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেবকে বলতে চাই নতুন করে বিচার করতে গেলে কেঁচো খুঁড়তে বিষধর সাপ বেরিয়ে আসবে। যিনি দুপুর ১২টার আগে ঘুম থেকে ওঠেন না, তিনি ভোর ৫টা থেকে ৭টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী ১১ বার তারেক রহমানের সাথে টেলিফোনে কথা বলেছেন। নতুন বিচার করতে গেলে কী কথা বলেছেন সেটা বের করা হবে।

তিনি বলেন, দেশে অনেক সরকার ক্ষমতায় এসেছে। বঙ্গবন্ধু হত্যার পর ২১ বছর আমরা ক্ষমতায় ছিলাম না। দেশে ক্ষমতায় থাকা রাজনৈতিক দলের নেতাকর্মীরা অনেক দুর্নীতি, সন্ত্রাসী, চাঁদাবাজি করছে। শেখ হাসিনা ছাড়া আর কোনো প্রধানমন্ত্রী নিজের দলের লোক‌দের বিচার করেননি। এর একটা উদাহরণ কেউ দিতে পারবে না।

তিনি আরো বলেন, শেখ হাসিনা কোনো অপরাধীকে তার দলে প্রশ্রয় দেবে না। প্রধানমন্ত্রীর নির্দেশেই পাপিয়াকে গ্রেফতার করা হয়েছে। ফখরুল সাহেবদের দলেও অনেক খুনি, সন্ত্রাসী, অপরাধীরা ছিল তাদের কোনো বিচার করা হয়নি ব‌লেও মন্তব্য ক‌রেন তি‌নি।

সভায় আরো উপ‌স্থিত ছি‌লেন, তথ্য ও যোগা‌যোগ প্রযু‌ক্তি প্রতিমন্ত্রী জ‌ুনাইদ আহমেদ পলক, শেখ রা‌সেল জাতীয় শিশু কিশোর প‌রিষদের মহাস‌চিব মাহমুদ উস সামাদ চৌধু‌রি, সাইফুজ্জামান শিখর প্রমুখ।



 

Show all comments
  • Ruman ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৪:০৬ পিএম says : 0
    অপেক্ষা করুন পিলখানার হত‍্যাকান্ডের বিচার বাংলার মাটিতে হবেই হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ