Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

মোদি সরকারের নীরবতায় সোনিয়ার শঙ্কা প্রকাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৪০ পিএম

ভারতে পূর্ব দিল্লিতে ঘটে যাওয়া সহিংসতা নিয়ে নরেন্দ্র মোদি সরকারের নীরবতায় শঙ্কা প্রকাশ করেছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। তিনি বলেন, দেশের পূর্ব দিল্লির চলমান সহিংসতায় কেন্দ্রের শীর্ষ নেতৃত্ব ও মোদি সরকারের নীরবতায় আমরা শঙ্কিত।

বুধবার সোনিয়া গন্ধী এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এমন কথা জানান। তিনি বলেন, দেশের এমন অবস্থায় রাজ্য সরকার, কেন্দ্রীয় সরকারের থেকে কোনো বক্তব্য না আসায় আমরা শঙ্কিত। তিনি বলেন, কেন্দ্রীয় সরকার ও অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন সরকার দিল্লির এই সংঘর্ষ বন্ধ করতে পারবে না।

তিনি আরও বলেন, অরবিন্দ কেজরিওয়াল ও কেন্দ্রীয় সরকার দুই দিল্লির এ সংঘর্ষের জন্য সমান দায়ী। তারা সরকারের সঙ্গে সাধারণ জনগণের সমন্বয় রাখতে পারেনি।

উল্লেখ্য, সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে ভারতের রাজধানী দিল্লিতে গত সোমবার শুরু হওয়া সংঘাত এখনো চলছে। এছাড়া ৭০ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন প্রায় আড়াই শতাধিক মানুষ। জিটিবি হাসপাতাল কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুসারে, দিল্লিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে। খবর এএনআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ