Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ৩ জন আটক

বিজিবি-বিএসএফের বৈঠকে একজনকে হস্তান্তর

কুড়িগ্রাম সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৫৬ পিএম

কুড়িগ্রামের ফুলবাড়ীর নাখারজান সীমান্তে দুই বাংলাদেশী কিশোর ও এক ভারতীয় নাগরীকে আটক করেছেন বিজিবি । এ ঘটনায় গতকাল বুধবার দুই বাংলাদেশী কিশোরকে বিনা পাসপোর্টে ভারত যাওয়ার অপরাধে ফুলবাড়ী থানায় মামলা দিয়ে পুলিশে সোপর্দ করেছে বিজিবি । অপর দিকে আটক ভারতীয় যুবককে পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফের কাছে হস্তান্তর করেছেন বিজিবি ।

সীমান্তবাসী রফিকুল ইসলাম জানান গত মঙ্গলবার বিকাল বেলা মাদক ব্যবসার টাকা নিয়ে ভারতের কুচবিহার জেলার দিনহাটা থানার
শেউটি-২ গ্রামের হয়রত আলী ছেলে মতিয়ার রহমান রবেল বাংলাদেশী কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কুটিচন্দ্রখানা গ্রামের আঃ সামাদ আলীর ছেলে শামিম ও একই এলাকার হামু মিয়ার ছেলে হাছেন আলীর সাথে মাদক ব্যবসার টাকা নিয়ে কথা কাটাকাটি হয় । এতে ক্ষিপ্ত হয়ে পাওনা টাকা পাওয়ার আশায় শামিমের স্বজনরা বাংলাদেশী কিশোর সাইদুল ইসলাম ( ১২)ও জাকির হোসেন ( ১৩) কে কৌশলে ভারতীয় যুবক রবেল মিয়া আটক করেন । এ নিয়ে কিশোরদের অভিভাবক গংগারহাট বিজিবি ক্যাম্পে খবর দেন । ওই অভিযোগের প্রেক্ষিতে বিএসএফের কাছে ফেরত চেয়ে চিঠি দেন বিজিবি । বিএসএফের সদস্যরা ভারতের রুবেল মিয়ার বাড়ীতে অভিযান চালিয়ে তাদেকে উদ্ধার করে ফেরত পাঠিয়ে দেয় । কিশোর দ্বয় হলেন ফুলবাড়ী উপজেলার কুটিচন্দ্রখানা গ্রামে উসিমুদ্দিন ও আশরাফ আলীর ছেলে ।এদিকে বিনা পাস পোর্টে বাংলাদেশ আসার অপরাধে আটক ভারতীয় যুবক মতিয়ার রহমান রবেলকে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় ১৯২ বিএসএফের অধীনে শেউটি টু সাফরি ক্যাম্পের বিএসএফের সদস্যদের কাছে হস্তান্তর করা হয় ।

উসিমুদ্দিন জানান আমার সর্ম্পকে ভাতিজাদের কাছে কিসের টাকা পায় তা জানা নেই । কিন্তু নিরপরাধ আমার ছেলেকে অবৈধ ভাবে আটক করেছে।
এ প্রসঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের পরিচালক লে.কর্নেল এস এম তৌহিদ-উল-আলম জানান, আটক বাংলাদেশী কিশোরদেরকে বিনা পাসপোর্টে ভারত থেকে ফেরত আসার অপরাধে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে থানায় সোপর্দ করা হযেছে । আর ভারতীয় যুবকে পতাকা বৈঠকে ফেরত দেয়া হয়েছে ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ