Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বিএনপির শাজাহানপুর উপজেলা ও খরনা ইউনিয়ন কমিটি বাতিল করে ত্যাগী ও নির্যাতিতদের কমিটি দাবী

বগুড়ায় বঞ্চিত নেতৃবৃন্দের সংবাদ সম্মেলন

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৫:১২ পিএম

নবগঠিত বিএনপির বগুড়ার শাজাহানপুর উপজেলা কমিটি ও খরনা ইউনিয়ন কমিটিতে ত্যাগী নেতাদের বাদ দিয়ে সুবিধাবাদী ও নানা কেলেংকারীর সাথে জড়িতদের নিয়ে আহবায়ক কমিটি গঠনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন বঞ্চিত দাবিদার নেতৃবৃন্দ। তারা অবিলম্বে এ দুটি কমিটি বাতিল করে ত্যাগী ও পরীক্ষিতদের সমন্বয়ে কমিটি গঠনের দাবী জানিয়েছেন। অন্যথায় কমিটি বাতিলে কঠোর আন্দোলন কর্মসূচীর হুঁশিয়ারি দেয়া হয়। বুধবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব কথা বলা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন খরনা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও আহবায়ক ফজলুল হক উজ্জ্বল। সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, শাজাহানপুর উপজেলা ও খরনা ইউনিয়ন বিএনপি খালেদা জিয়ার মুক্তি ও অসহযোগ আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার কারনে নেতাকর্মীরা অসংখ্য মামলা , হামলার শিকার হয়েছেন। সম্প্রতি উপজেলা বিএনপি ও খরনা ইউনিয়ন কমিটি বিলুপ্ত করে আহবায়ক কমিটি গঠন করা হলেও সেখানে ত্যাগী ও নির্যাতত নেতৃবৃন্দ স্থান পাননি। তিনি বলেন, নবগঠিত উপজেলা কমিটির আহবায়ক আব্দুল হাকিম বিগত ইউপি নির্বাচনে ধানের শীষের প্রতিদ্বন্দি নৌকার পক্ষে , জাতীয় সংসদ নির্বাচনে মজাটের লাঙ্গল মার্কার পক্ষে এবং উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে প্রকাশ্যে প্রচারনা চালিয়েছেন । উক্ত হাকিম খালেদা জিয়া , তারেক রহমান ও বিএনপিকে গালিগালাজ করেছেন এবং তিনি সার ও গম কেলেংকারী সহ বহু অপকর্মের হোতা । উপজেলা যুগ্ম আহবায়ক বজলুর রহমান নিলু বিগত নির্বাচনে লাঙ্গল ও নৌকার পক্ষে কাজ করেছেন এবং একজন মদ ও নেশা দ্রব্য ব্যবসায়ী হওয়ায় দলের ভাবর্মূর্তি ক্ষুন্ন হয়েছে। এ ছাড়া খরনা ইউনিয়ন কমিটি গঠনে ৭ লাখ টাকা লেনদেন হয়েছে কতিপয় নেতার মধ্যে। এর সাথে জড়িত বিএনপির নেতাদের দল থেকে বহিস্কার, উপজেলা ও খরনা ইউনিয়ন কমিটি বিলুপ্ত করে ত্যাগী. পরীক্ষিত , মামলা হামলার শিকার নেতাদের সমন্বয়ে নতুন কমিটি গঠন করতে হবে। নতুবা কঠোর আন্দোলন কর্মসূচী দিতে বাধ্য হবো। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আবুল কালাম আজাদ, আবুল কাশেম, এনামুল হক সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ