Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

সিলেটে জিডিএফ’র প্রতিষ্ঠা বার্ষিকীতে আলোচনা সভা

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৫:১৮ পিএম

সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক নিবাস রঞ্জন দাশ বলেছেন, বর্তমান সরকার প্রতিবন্ধী মানুষদেরকে বেশি গুরুত্ব ও সুযোগ-সুবিধা প্রদান করে আসছে। সরকারের সুযোগ-সুবিধা গ্রহণ করে বিশেষ জনগোষ্ঠী সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বিশেষ জনগোষ্ঠীর অধিকার আদায়ে জাতীয় পর্যায়ের ব্যক্তি মরহুম মোঃ রজব আলী খান নজিব তার হাতে গড়া সংগঠন জিডিএফ প্রতিষ্ঠা লগ্ন থেকে প্রতিবন্ধী মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। যা প্রশংসার দাবী রাখে। নিবাস রঞ্জন দাশ বুধবার সকালে সিলেটের জিন্দাবাজারস্থ জিডিএফ কার্যালয়ে গ্রীন ডিজএ্যাবলড ফাউন্ডেশন (জিডিএফ)’র ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও শ্রুতি লেখক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথাগুলো বলেন।

জিডিএফ’র চেয়ারম্যান কবির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারতীয় হাইকশিন সিলেটের সেকেন্ড সেক্রেটারী গিরীশ পুজারী ও তার সহধর্মী মিসেস পুজারী। জিডিএফ’র মহাসচিব ও নির্বাহী পরিচালক বায়জিদ খানের স্বাগত বক্তব্যের মধ্যে সূচিত অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সাবেক সভাপতি ইকরামুল কবির, দৈনিক যুগান্তর সিলেট ব্যুরো প্রধান সংগ্রাম সিংহ, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি আমিরুল ইসলাম লিটন, রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল আলম, সওজ’র উপ-বিভাগীয় প্রকৌশলী (অব) প্রকৌশলী মনোজ বিকাশ রায়, ফুলকলি’র ডিজিএম খন্দকার জসিম উদ্দিন, বিশিষ্ট সংগীত শিল্পী হিমাংশু বিশ^াস, প্রতিবন্ধী সেবা ও সহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা চন্দন কুমার পাল, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মামুন হাসান, বাচিক শিল্পী মোকাদ্দেস বাবুল, বুদ্ধিপ্রতিবন্ধী অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরাইয়া নাছরিন, স্কোয়াড্রম লীডার (অব) এ.এ.এম সুহায়েব পিএসসি, জিডিএফ’র উপদেষ্টা সমিক শহীদ জাহান, কোষাধ্যক্ষ মাসুম আহমদ চৌধুরী, সদস্য প্রমেশ দত্ত।

জিডিএফ’র ব্যবস্থাপক স্বপন মাহমুদ ও জিডিএফ ডিকেপ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয় সিলেটের প্রধান শিক্ষক সাবিনা ইয়াছমীন এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জিডিএফ’র হিসাব রক্ষক নমিতা রাণী দে, শিক্ষিকা খালেদা আক্তার রিবা, তমালিকা দেব। শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী কয়েছ মিয়া ও গীতা পাঠ করে সমীরঞ্জন বিশ্বাস। অনুষ্ঠানে প্রতিবন্ধী শিক্ষা ক্ষেত্রে রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ও কর্মসংস্থানে ফুলকলি অবদান রাখায় তাদেরকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে শ্রুতি লেখক মাহমুদা ইসলাম ফারিয়া, ফারজানা ফেরদৌস সামিয়া, শাহান আহমদ শুভ, যীশু তালুদার, স্নেহা বিশ্বাস রিধি, চৈতী রায়, মোসাদ্দেক হোসাইন, রঞ্জন দাস, বসুদেব ভট্টাচার্য, মিনহাজ তালুকদর দ্বীপ, দেবযানী ভট্টাচার্য, ও তাসনীম হক-কে সংবর্ধনা, সনদ ও পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ