Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মায়ের হেফাজতে থাকবে অভিনেতা সিদ্দিকুরের ছেলে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৫:২৬ পিএম

মারিয়া মিমের সঙ্গে অভিনেতা সিদ্দিকুর রহমানের বিচ্ছেদের পর তাদের ছয় বছর বয়সী শিশু আরশ হোসেন তার মা মিমের হেফাজতে থাকবে বলে রায় দিয়েছেন হাইকোর্ট। সিদ্দিকুর রহমানের কাছে থাকা ছেলে আরশকে বৃহস্পতিবারের মধ্যে তার মা মারিয়া মিমের কাছে দিয়ে আসতে আদেশ দিয়েছেন আদালত।

তবে সপ্তাহে দুই দিন শিশুটিকে সিদ্দিকুর রহমান নিয়ে আসতে পারবেন এবং সঙ্গে রাখতে পারবেন বলে রায় দিয়েছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত এক রিটের ওপর জারি রুলের চূড়ান্ত শুনানি শেষে বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আইনজীবীরা জানিয়েছেন, শিশুটির অভিভাবকত্ব নিয়ে কোনো পক্ষ চাইলে সংশ্লিষ্ট আদালতে মামলা করার স্বাধীনতা থাকবে বলেও রায় দিয়েছেন আদালত।

উল্লেখ্য, ২০১২ সালের ২৪ মে অভিনেতা সিদ্দিকুর রহমানের সঙ্গে বিয়ে হয় বাংলাদেশি বংশোদ্ভূত স্পেনের নাগরিক মারিয়া মিমের। ২০১৩ সালের ২৫ জুন তারা পুত্রসন্তানের বাবা-মা হন। আর ২০১৯ সালে ১৯ অক্টোবর তাদের বিবাহ বিচ্ছেদ হয়। এরপর থেকে শিশুটি বাবা ছিদ্দিকুর রহমানের হেফাজতে ছিল।

সন্তানকে কাছে পেতে তার মা মিম হাইকোর্টে রিট করেন। সে রিটের প্রাথমিক শুনানি নিয়ে শিশুটিকে কেন তার মায়ের হেফাজতে রাখা হবে না, তা জানতে চেয়ে হাইকোর্ট রুল জারি করেন। এরপর ওই রুলের চূড়ান্ত শুনানি নিয়ে আদালত রায় ঘোষণা করলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ