Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ময়মনসিংহে ভাতিজা হত্যার দায়ে চাচার মৃত্যুদণ্ড

মো: শামসুল আলম খান | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৬:১৪ পিএম

ময়মনসিংহে ভাতিজা হত্যার দায়ে চাচার মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে বিজ্ঞ আদালত। বুধবার দুপুরে ময়মনসিংহের জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো: হেলাল উদ্দিন এ রায় ঘোষণা করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ওয়াজেদুল ইসলাম জানান, ময়মনসিংহ সদর উপজেলার মজমপুর গ্রামের চাচা নূরে আলমের সাথে জমি নিয়ে বিরোধ চলছিল ভাতিজা মাহমুদ হাসান মঈন শাহের। এ বিরোধের জের ধরে ২০১৬ সালের ৩০ অক্টোবর সকালে মঈন শাহ’র সাথে চাচা নুরে আলমের বাকবিতান্ডা হয়। এতে ক্ষিপ্ত হয়ে ওইদিন দুপুরে ভাতিজা মঈন শাহকে ধারালো অস্ত্র দিয়ে বুকে আঘাত করেন চাচা নূরে আলম। এতে ঘটনাস্থলেই মারা যায় ভাতিজা মঈন শাহ।

আদালত সূত্র জানায়, এ ঘটনায় ওইদিনই নিহতের মা পারভীন আক্তার বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। ওই মামলার র্দীঘ তদন্ত শেষে পুলিশ নুরে আলমের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করে। গতকাল ২৬ ফেব্রæয়ারী ওই মামলার র্দীঘ শুনানী শেষে দোষী সাব্যস্ত হওয়ায় বিজ্ঞ আদালত নুরে আলমকে মৃত্যুদন্ডসহ দশ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদণ্ড

৩০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ