Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

দিল্লিতে হামলার প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৬:২১ পিএম

ভারতের উত্তর পূর্ব দিল্লিতে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ‘বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা।

বুধবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফের শহীদ মিনারের পাদদেশে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক শাকিল-উজ্জামান বলেন, ‘বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এই দেশে সাম্প্রদায়িক নরেদ্র মোদীকে নিমন্ত্রণ জানানোর কোন প্রশ্নই আসেনা। মোদীকে কোনভাবেই এদেশে আসতে দেয়া যাবে না।’

এ সময় সংগঠনটির জাবি শাখার সভাপতি খান মুনতাসির আরমান বলেন, ‘ভারত একটি বহুজাতিকরাষ্ট্র। কিন্তু মোদী ক্ষমতায় আসার পর হিন্দুত্ববাদী রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাচ্ছে। দ্বিতীয়বার ক্ষমতায় আসায় পর মোদী সংবিধানের ৩৭০ ধারা বাতিল, ইন্টারনেটসেবা বন্ধসহ বিভিন্নরকম আইন করে সাম্প্রদায়িকতাকে উসকে দিচ্ছে। এই সাম্প্রদায়িকতা দক্ষিণ এশিয়ার রাজনীতিতে বিরূপ প্রভাব ফেলবে। দেশের পররাষ্ট্র মন্ত্রনালয় চুপ করে থাকলেও আমরা চুপ থাকতে পারি না। এটি সার্বভৌমত্বের জন্য হুমকি।’

ছাত্র অধিকার পরিষদ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সঞ্চলনায় আরও বক্তব্য দেন প্রচার ও প্রকাশনা সম্পাদক ইকবাল হোসাইন ও সদস্য আব্দুল্লাহ আল নোমান ধ্রুব প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ