Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধর্মান্ধরা কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জঙ্গি সন্ত্রাসী বানাচ্ছে : এমপি হাজী বাহার

প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

সাদিক মামুন, কুমিল্লা থেকে : উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে সারাদেশের ন্যায় বৃহস্পতিবার কুমিল্লায় উদযাপিত হলো মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। ওই দিন কুমিল্লা কেন্দ্রীয় ঈদগায় অনুষ্ঠিত অর্ধলক্ষাধিক মুসল্লির ঈদের জামাতে শুভেচ্ছা বক্তব্যে কুমিল্লা সদর আসনের এমপি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, জঙ্গি-সন্ত্রাসী হামলা চালিয়ে, মানুষ খুন করে বাংলাদেশের অগ্রগতি উন্নয়ন স্তব্ধ করা যাবে না। এ দেশের স্বাধীনতাকামী মানুষ জঙ্গিদের রুখবেই। আজকে কলেজ-বিশ্ববিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের ধর্মের অপব্যাখ্যার বিভ্রান্তিতে ফেলে তাদের জঙ্গি, সন্ত্রাসী বানিয়ে মানুষ হত্যার শিক্ষা দিচ্ছে তথাকথিত ধর্মান্ধরা।  দেশদ্রোহী ধর্মান্ধরা আজকে মুক্তিযোদ্ধার সন্তানকেও জঙ্গি, সন্ত্রাসী বানাচ্ছে।
কুমিল্লা নগরীর কেন্দ্রীয় ঈদগায় পবিত্র ঈদুল ফিতরের স্মরণকালের সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার। অন্তত অর্ধলক্ষ মুসল্লি জামাতে শরিক হয়ে ঈদের নামাজ আদায় করেন। ঈদগা মাঠে স্থান সংকুলান না হওয়ায় কয়েক হাজার মুসল্লি সড়কের ওপর দাঁড়িয়ে নামাজ আদায় করেন। নামাজ শুরুর আগে কুমিল্লা সদর আসনের এমপি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র মনিরুল হক সাক্কু, জেলা প্রশাসক মো: হাসানুজ্জামান কল্লোল শুভেচ্ছা বক্তব্য রাখেন। এমপি হাজী বাহার তার বক্তব্যে দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার তীব্র নিন্দা এবং জঙ্গিবাদ নির্মূলে সকলকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে আরো বলেন, জঙ্গিবাদ মোকাবেলায় সকল নাগরিককে দায়িত্ব নিতে হবে। ইসলামের নামে এদেশে যারা জঙ্গি হামলা করছে, মানুষ হত্যা করছে তারা ইসলামের শত্রু। পবিত্র কুরআনে আল্লাহ বলেছেন, ‘বিনা কারণে যারা একজন মানুষকে হত্যা করল সে যেন বিশ্বের সকল মানুষকে হত্যা করল।’ তিনি বলেন, আজকে এদেশের তরুণ, যুবকরা জঙ্গিবাদ-সন্ত্রাসবাদে জড়িয়ে পড়ছে। তাদেরকে কুরআন-হাদিসের অপব্যাখ্যা দিয়ে বিভ্রান্ত করছে ধর্মান্ধরা। তারপর নিজেদের দলে ভিড়িয়ে জঙ্গি সন্ত্রাসী বানাচ্ছে। মুক্তিযোদ্ধার সন্তানও বিভ্রান্তের শিকার হয়ে জঙ্গি হয়ে পড়ছে। তাই আপনার সন্তান লেখাপড়ার নামে কী করছে, কোথায় যাচ্ছে, কার সাথে মেলামেশা করছে তার ওপর প্রত্যেক অভিভাবকের নজরদারি বাড়াতে হবে। আপনার বাড়ির পাশের প্রতিবেশীর আচরণ, চালচলন সন্দেহ হলে আমাকে জানান, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনকে জানান। আমরা খতিয়ে দেখে ব্যবস্থা নেবো। জঙ্গিবাদ, সন্ত্রাস মোকাবিলায় সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সোচ্চার হতে হবে। হাজী এমপি বাহার বলেন, বাংলাদেশ আজ বিশ্বের কাছে মডেল হিসেবে দাঁড়িয়েছে। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজকে উন্নত দেশের কাতারে এগোচ্ছে। কিন্তু একটি গোষ্ঠী দেশে জঙ্গিবাদ, সন্ত্রাস কায়েম করে বাংলাদেশের অগ্রগতি রুখে দিতে মরিয়া হয়ে উঠেছে। আমাদের বহু প্রতীক্ষিত মেট্রোরেলের কাজ শুরু হয়েছে। এ কাজের পরামর্শকদের দায়িত্ব নিয়ে ইতালি, জাপান থেকে যারা এসেছে তাদের অনেককে গুলশানের রেষ্টুরেন্টে নির্মমভাবে হত্যা করা হয়েছে। কিন্তু জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের মাধ্যমে হত্যা, হামলা চালিয়ে বাংলাদেশের অগ্রযাত্রা, উন্নয়ন দমানো যাবে না।
নগরীর কান্দিরপাড় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ ইব্রাহিম ঈদের নামাজে ইমামতি করেন। নামাজ শেষে মুনাজাতে তিনি মহান আল্লাহর কাছে মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনা করেন। বাংলাদেশকে জঙ্গিবাদের অশুভ ছায়া থেকে রক্ষার ফরিয়াদও করেন মুনাজাতে। ঈদের জামাতে অর্ধলক্ষাধিক মুসল্লির সাথে শরিক হয়ে কুমিল্লা পুলিশ সুপার শাহ মো: আবিদ হোসেনসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারাও নামাজ আদায় করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মান্ধরা কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জঙ্গি সন্ত্রাসী বানাচ্ছে : এমপি হাজী বাহার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ