Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

মুক্তি চেয়ে মেয়ের মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির মুক্তির দাবিতে কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু ও কাশ্মীরকে নোটিশ জারি করেছেন সুপ্রিম কোর্ট। জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর গত বছর আগস্টে মেহবুবাকে গৃহবন্দি করা হয়।
কিছুদিন আগে তাকে জনসুরক্ষা আইনের (পিএসএ) অধীনে আটক করা হয়। এবার সেই আইনকে চ্যালেঞ্জ জানিয়ে পিটিশন ফাইল করেন মেহবুবার মেয়ে ইলতিজা জাভেদ।
পিটিশনে ইলতিজা জাভেদ জানান, ‘কোনো নির্দিষ্ট কারণে নয়, ব্যক্তিগত আক্রোশের জেরে আটক করে রাখা হয়েছে মেহবুবা মুফতিকে। এমনকি তাকে আটক রাখার কারণগুলোও যথেষ্ট মামুলি।’
মেহবুবা মুফতিকে আটকের কারণ হিসেবে ইলতিজা পিএসএ আইনের ওপরই প্রশ্ন তোলেন। পাশাপাশি ব্যক্তিগত স্বার্থের কারণে যে তার মাকে আটক করা হয় এমন দাবিও ইলতিজা জানান পিটিশনে।
আসছে ১৮ মার্চ সুপ্রিম কোর্টে মেহবুবার পরবর্তী শুনানি হবে। গত বছরের আগস্টে জারি হওয়া জনসুরক্ষা আইনের মেয়াদ শেষ হয়েছে গত ৫ ফেব্রুয়ারি। মেহবুবার মতো ওমর আবদুল্লাকেও জনসুরক্ষা আইনের অধীনে বন্দি করা হয়েছে। সূত্র : দ্য স্টেটম্যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ