Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

নিরপেক্ষ থেকে জনগণের পাশে দাঁড়ান

ইসি-প্রশাসনকে ডা. শাহাদাত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

পুলিশকে নিরপেক্ষ থেকে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে ধানের শীষের প্রার্থী নগর বিএনপি সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, প্রশাসনের একচোখা ভূমিকার কারণেই মানুষ ভোটকেন্দ্র বিমুখ হচ্ছে। আওয়ামী লীগ সমাবেশের অনুমতি পেলে বিএনপি কেন পাবে না। তিনি নির্বাচন কমিশনকেও নিরপেক্ষ ভূমিকা পালনের আহ্বান জানান।
দলের মনোনয়ন পেয়ে ঢাকা থেকে ফেরার পর গতকাল বুধবার তাকে নগরীর পুরাতন স্টেশন চত্বরে সংবর্ধনা দেয়ার আয়োজন করে মহানগর বিএনপি। তবে শেষ সময়ে নিরাপত্তার অজুহাতে পুলিশ সেখানে সমাবেশ করার অনুমতি দেয়নি। পরে নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনের মাঠে তাকে সংবর্ধনা দেয়া হয়। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে দলের নেতাকর্মীরা বিভিন্ন ওয়ার্ড থেকে মিছিলে মিছিলে সেখানে সমবেত হন। ডা. শাহাদাতকে ফুলেল শুভেচ্ছা জানান বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।
সমাবেশে ডা. শাহাদাত হোসেন বলেন, নির্বাচন কমিশন ও প্রশাসনের একচোখা নীতির কারণে ঢাকায় ৮০ ভাগ মানুষ ভোটকেন্দ্রে যায়নি। চসিক নির্বাচনের শুরুতে তারা আবারও একই ভূমিকায় নেমেছে। নির্বাচন কমিশনের গ্রহণযোগ্যতা এখন তলানিতে। তিনি মানুষের ভোটাধিকার ফিরে পাওয়ার আন্দোলনে চট্টগ্রামবাসীকে রাজপথে থাকার আহ্বান জানিয়ে বলেন, বিএনপি আপনাদের সাথে আছে। তিনি বলেন, আধুনিক, হেলদি ও পরিবেশ-পর্যটনবান্ধব নগরী গড়াই আমার লক্ষ্য। নির্বাচিত হলে জনগণের কল্যাণে কাজ করবো। নির্বাচন সুষ্ঠু হলে এবং ভোটাররা কেন্দ্রে যেতে পারলে অবশ্যই ধানের শীষে ভোট দেবেন বলেও জানান তিনি।
নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে সংবর্ধনা সমাবেশে বিএনপি নেতা জাফরুল ইসলাম চৌধুরী, রোজি কবির, একরামুল করিম, আবুল হাশেম বক্কর, ব্যারিস্টার মীর মো. হেলাল উদ্দিন, এনামুল হক এনাম, নাজিম উদ্দিন, এম এ আজিজ প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৭ ফেব্রুয়ারি, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ