Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

নাঈমের লম্বা লাফ এগোলেন মুশফিক-মুমিনুলও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে দারুণ বোলিংয়ের পুরস্কার পেলেন নাঈম হাসান। ক্যারিয়ার সেরা বোলিংয়ে আইসিসি টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে ২৯ ধাপ এগিয়েছেন বাংলাদেশের তরুণ অফ স্পিনার। মিরপুর টেস্টে ভালো করে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ৫ ধাপ করে এগিয়েছেন মুশফিকুর রহিম ও মুমিনুল হক।

বাংলাদেশের ইনিংস ব্যবধানে জেতা টেস্টে ডাবল সেঞ্চুরি করেন মুশফিক। গতকাল আইসিসির প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান উঠে এসেছেন বিশে। টেস্টে তার সেরা র‌্যাঙ্কিং ১৮তম, উঠেছিলেন ২০১৮ সালের নভেম্বরে। গতপরশু শেষ হওয়া মিরপুর টেস্টে সেঞ্চুরি করে ৩৯তম স্থানে উঠেছেন অধিনায়ক মুমিনুল। এই টেস্টে ৭১ রানের ইনিংস খেলে নাজমুল হোসেন শান্ত এগিয়েছেন ১১ ধাপ, আছেন ১০৪তম স্থানে। দ্বিতীয় ইনিংসে পাঁচটিসহ নাঈম ম্যাচে নিয়েছেন ৯ উইকেট। র‌্যাঙ্কিংয়ে তিনি আছেন ৩৮তম স্থানে। পেসার আবু জায়েদ চৌধুরি ১১ ধাপ এগিয়ে ৪৬তম স্থানে আছেন। প্রথম ইনিংসে তিনি নেন ৪ উইকেট।

প্রথম ইনিংসে সেঞ্চুরি করা জিম্বাবুয়ের ভারপ্রাপ্ত অধিনায়ক ক্রেইগ আরভিন ১৫ ধাপ এগিয়ে ৪২তম স্থানে আছেন। নিজের ক্যারিয়ার সেরা পজিশন থেকে এক ধাপ পেছনে আছেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেস্ট

২৫ ফেব্রুয়ারি, ২০২০
২০ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন