Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

নগরবাড়ী নদী বন্দরের নির্মাণ কাজ শুরু হচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

আজ নগরবাড়ী নদী বন্দরের নির্মাণ কাজ শুরু হবে। ৫১৩ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে এ প্রকল্পে কাজ শুরু করা হবে। আগামী বছরের ৩০ জুন এ প্রকল্পের কাজ শেষ হবে। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী আজ বৃহস্পতিবার নগরবাড়ীঘাটে নদীবন্দর নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

গতকাল বুধবার নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান ইনকিলাবকে এ তথ্য জানান। তিনি বলেন, নৌপরিবহন মন্ত্রণালয়ের অধিনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) নগরবাড়ীতে আনুষঙ্গিক সুবিধাদিসহ নদীবন্দর নির্মাণ করতে যাচ্ছে। আজ বৃহস্পতিবার নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী নগরবাড়ীঘাটে নদীবন্দর নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

প্রকল্পের মূল কাজ হচ্ছে, ভূমি উন্নয়ন, ড্রেজিং, পাকা জেটি, তীর রক্ষা বাঁধ, সংযোগ সড়ক, ষ্টীল গ্যাংওয়ে, পন্টুন, কাঁটাতারসহ সীমানা প্রাচীর, যাত্রী ছাউনীসহ পাকা সিঁড়ি, গুদাম, উন্মুক্ত মজুদ স্থান, বন্দর ভবন, প্রশাসনিক ভবন, পরিদর্শন বাংলো, ডরমেটরি ও পাইলট হাউজ নির্মাণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ