Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

৫৯ সহকারি লাইব্রেরিয়ানকে এমপিওভুক্তির নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ৫৯ সহকারি গ্রন্থাগারিককে এমপিও সুবিধা দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এক রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে জারিকৃত রুলের চুড়ান্ত শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম এবং বিচারপতি মোহাম্মদ আলীর ডিভিশন বেঞ্চ এ নির্দেশ দেন। এসব সহকারি লাইব্রেরিয়ান দেশের বিভিন্ন জেলায় দায়িত্ব পালন করছেন।

রিটকারীদের পক্ষে শুনানি করেন সুপ্রিমকোর্ট বারের অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মিয়া। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল দেবাশীষ ভট্টাচার্য। ছিদ্দিক উল্যাহ মিয়া বলেন, হাইকোর্টের এ আদেশের ফলে রিটকারীদের এমপিও সুযোগ সুবিধা পাওয়ার পথ সুগম হলো। বিভিন্ন জেলার বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত সহকারি গ্রন্থাগারিকরা এমপিও সুবিধা থেকে বঞ্চিত। বিভিন্ন সময় এমপিভুক্তির জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদফতরে আবেদন করলেও আবেদনকারীদের এমপিও তালিকায় নাম অন্তর্ভুক্ত করা হয়নি। তাই এর প্রতিকারে তারা রিট করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৫৯ সহকারি লাইব্রেরিয়ান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ