Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী

এক ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত করা সম্ভব সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

দক্ষিণ কোরিয়ান মিকোবায়োমেড কোম্পানির মেশিনের মাধ্যমে এক ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত করা সম্ভব জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল বুধবার সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে করোনাভাইরাস ডিটেক্ট মেশিন রিসিভ ও ল্যাব উদ্বোধন শেষে সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, করোণাভাইরাস চীনে মহামারি আকারে ধারণ করায় বাংলাদেশের সর্বত্র আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সরকারের কঠোর নজরদারিতে আছে বিষয়টি। ফলে করোনাভাইরাস যেন বাংলাদেশে ছড়িয়ে না পড়তে পারে, সেজন্য কঠোর নজরদারির ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরো বলেন, মাত্র এক ঘণ্টার মধ্যে করোনাভাইরাস, ডিএনএ, আরএনএসহ যেকোন ভাইরাস শনাক্তকরণে মিকোবায়োমেডে মেশিনটি কাজ করবে। যন্ত্রটি বাংলাদেশকে স্যাম্পল হিসেবে দক্ষিণ কোরিয়ার কোম্পানি দিয়েছে। মেশিনটির কার্যকারিতা দেখে, ভালো মনে হলে বেশি পরিমাণে আমদানি করার চিন্তা-ভাবনা করবে সরকার। এর আগে দক্ষিণ কোরিয়ার মিকোবায়োমেড কোম্পানি ১০০ কিটসহ মেশিনটি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে হস্তান্তর করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন