Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

লিঁওর মাঠে জুভেন্টাসের হার

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ৪:১২ এএম | আপডেট : ৪:২৯ এএম, ২৭ ফেব্রুয়ারি, ২০২০

একের পর এক আক্রমণ করেও প্রতিপক্ষ গোলরক্ষককে চ্যালেঞ্জই জানাতে পারলেন না ক্রিস্টিয়ানো রোনালদো, পাওলো দিবালারা। দারুণ চেষ্টার পরও হার এড়াতে পারল না জুভেন্টাস। ইউরোপীয় প্রতিযোগিতায় তাদের বিপক্ষে নিজেদের প্রথম জয় পেল লিঁও।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ঘরের মাঠে ইতালিয়ান চ্যাম্পিয়নদের বিপক্ষে ১-০ গোলে জিতেছে লিঁও। ৩১তম মিনিটে একমাত্র গোলটি করেন লুকাস তুজা।

চতুর্থ মিনিটে প্রথম ভালো সুযোগটি পায় জুভেন্টাস। ডি বক্স থেকে রোনালদোর চমৎকার ক্রসে একটুর জন্য পা ছোঁয়াতে পারেন হুয়ান কুয়াদরাদো। প্রথমার্ধে গোলের জন্য চারটি শট নেয় জুভেন্টাস। এর একটিও লক্ষ্যে রাখতে পারেনি তারা। অন্য দিকে একের পর এক আক্রমণ করে যাওয়া লিঁও গোলের জন্য নেয় ১০ শট। ৩১তম মিনিটে দারুণ ভলিতে জাল খুঁজে নেন তুজা।

দ্বিতীয়ার্ধে বদলি নেমে গনসালো হিগুইন পান আরেকটি ভালো সুযোগ। দিবালার দারুণ ক্রস কাজে লাগাতে পারেননি এই স্ট্রাইকার। খুব কাছ থেকে তিনিও শট নেন বাইরে।

৮৭তম মিনিটে বল জালে পাঠিয়েছিলেন দিবালা। তবে তিনি ছিলেন অফ সাইডে। বাকি সময়ে জাল অক্ষত রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে লিঁও। ইউরোপের প্রতিযোগিতায় জুভেন্টাসের বিপক্ষে আগের তিনটিতে হেরেছিল তারা। অন্য ম্যাচটি হয়েছিল ড্র। এবার জিতে আশা জাগাল কোয়ার্টার-ফাইনালে যাওয়ার।

আগামী ১৭ মার্চ ফিরতি লেগে জুভেন্টাস স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন