Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

কাশিয়ানীতে ঈদের ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ

প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : গোপালগঞ্জের কাশিয়ানীতে ভিজিএফের চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। গত সোমবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার রামদিয়া পরিত্যক্ত খাদ্যগুদামে বেথুড়ী ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের উপস্থিতিতে এ চাল বিতরণ করা হয়।
জানা গেছে, ঈদুল ফিতর উপলক্ষে বেথুড়ী ইউনিয়নের ১ নং ওয়ার্ডে ৯৭টি ভিজিএফের কার্ড বরাদ্দ দেয়া হয়। এ ভিজিএফের সুবিধাভোগীদের জনপ্রতি ২০ কেজি চাল দেয়ার কথা থাকলেও ২০ কেজির পরিবর্তে ১৩/১৪ কেজি করে চাল বিতরণ করা হয়। রামদিয়া বেপারীপাড়া এলাকার চায়না বেগম, আলোমতিসহ একাধিক সুবিধাভোগী অভিযোগ করে বলেন, ঈদ উপলক্ষে সরকারের দেয়া মাথা প্রতি ২০ কেজি চাল দেয়ার কথা থাকলেও চেয়ারম্যান, মেম্বাররা তাদের ১৩/১৪ কেজি করে চাল দিয়েছে।’
এ ব্যাপারে বেথুড়ী ইউনিয়নের চেয়ারম্যান এনায়েত হোসেন মিয়া বলেন, ‘চাল কম দেয়ার অভিযোগ সত্য নয়, চাল বিতরণের দায়িত্ব আমি মেম্বারদের দিয়েছিলাম। তবে মহিলা মেম্বার রওশন আরা বেগম ৫ কেজি করে রেখে দিয়েছেন।’ মহিলা ইউপি সদস্য রওশন আরা বেগম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ১ নং ওয়ার্ডের সকল গরীব ও দুঃস্থদের মাঝে সমভাবে চাল বিতরণের জন্য এ চাল কম দেয়া হয়েছে। ইউপি সদস্য আজিবর মোল্যা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমার ওয়ার্ডে চাহিদার তুলনায় মাত্র ৯৭টি ভিজিএফের কার্ডের চাল বরাদ্দ পেয়েছি। তাই দু’জনের চাল ভাগ করে তিন জনকে দেয়ার জন্য চাল কম দেয়া হয়েছে।
এ ব্যাপারে কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান বলেন, চাল বিতরণে অনিয়মের কথা শুনেছি। তবে চাল বিতরণের সময়  আমাকে জানানো হয়নি। এ কারণে সেখানে আমার কোন প্রতিনিধি উপস্থিত ছিল না। তবে এ ব্যাপারে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশিয়ানীতে ঈদের ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ